ঢাকাবুধবার , ২৮ ফেব্রুয়ারী ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

কক্সবাজারে সংরক্ষিত মহিলা আসনটি চকরিয়া-পেকুয়ার নেত্রীরা পেতে যাচ্ছেন!

প্রতিবেদক
নিউজ ভিশন
১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এখন সংরক্ষিত মহিলা আসন নিয়ে দেশব্যাপী ব্যাপক আলোচনা ও গুঞ্জণ চলছে।
বিশ্বস্ত সূত্রমতে, বর্তমান জাতীয় সংসদে যে সমস্ত আসনে আওয়ামী লীগের দলীয় নির্বাচিত সংসদ সদস্য নেই সেই সকল এলাকার নারী নেতৃত্বকে মনোনয়নের ক্ষেত্রে প্রাধান্য দেয়া হবে বলে জানা গেছে।
এক্ষেত্রে কক্সবাজারের চকরিয়া-পেকুয়া আসন থেকে মহিলা সাংসদ মনোনীত হবার সম্ভাবনাই বেশি। সেই বিবেচনায় মনোনয়ন প্রার্থীদের মধ্যে যারা এগিয়ে আছেন তাদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম উপকমিটির সদস্য এডভোকেট আনিচ উল মাওয়া (আরজু)র নাম শুনা যাচ্ছে যার পৈতৃক নিবাস পেকুয়া উপজেলার মগনামায় ও নানার বাড়ি চকরিয়া উপজেলার কোনাখালীতে এবং শশুর বাড়িও কক্সবাজার সদরে। এছাড়াও আলোচনায় আছেন চকরিয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী সাফেয়া বেগম শম্পা। তিনি চকরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর একেএম গিয়াসউদ্দিন এর স্ত্রী।
এছাড়াও আলোচনায় আছেন পেকুয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য এড্ উম্মে কুলসুম মিনু। ওনার পিত্রালয় ও শ্বশুরবাড়ি পেকুয়া উপজেলায় হলেও তাঁর স্বামী চকরিয়া কোর্টের আইনজীবী এডভোকেট গিয়াসউদ্দিনের কর্মক্ষেত্রের কারণে চকরিয়ায় বসবাস করেন। এ তালিকায় আছেন চকরিয়া পৌরসভার প্রথম প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মরহুম এডভোকেট আমজাদ হোসেনের স্ত্রী মিসেস ফিরোজা আমজাদ। ওনার পৈতৃক নিবাস ঢাকায় হলেও শ্বশুরালয় পেকুয়ায়। তিনিও চকরিয়ায় বসবাস করেন।

কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য
ও সুপ্রিম কোর্টের আপীল বিভাগের আইনজীবী ও সহকারী এটর্নি জেনারেল এডভোকেট আনিচ উল মাওয়া (আরজু) বলেন, দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে তিনি ইতোমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। বুধবার (১৪ ফেব্রুয়ারি) গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি প্রয়াত সিনিয়র এডভোকেট আবুল বশর সাহেবের কন্যা এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মোস্তাকীমের (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের একজন সক্রিয় সদস্য) সুযোগ্যা স্ত্রী।

এড. আরজু কক্সবাজার সমিতি- ঢাকার যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সমিতি-ঢাকা’র সাবেক সাংগঠনিক সম্পাদক এবং বৃহত্তর চট্টগ্রাম আইনজীবী কল্যাণ সমিতি-ঢাকার সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক।

তিনি আরও জানান, মনোনয়ন পেলে তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে নিজের সাংগঠনিক অভিজ্ঞতার ধারাবাহিকতায় নিজ এলাকার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাবেন। ##

1,239 Views

আরও পড়ুন

শেরপুরে আগুনে পুড়ে সাবেক মহিলা মেম্বারসহ নিহত-২

রামুতে ‘দৈনিক সকালের সময়’ পত্রিকার বর্ষপূর্তি উদযাপন

শেরপুরে আগুনে পুড়ে সাবেক মহিলা মেম্বারসহ নিহত-২

ভারত-বাংলাদেশের সম্পর্ক বন্ধুত্বের, এ সম্পর্ক দিন দিন আরও বৃদ্ধি পাচ্ছে

আদমদীঘিতে চার মাসের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

দোয়ারাবাজারে বিপুল পরিমাণ জাল নোট ও তৈরির প্রিন্টারসহ আটক ২

মাস্টার রুহুল আমিনের মৃত্যুতে সর্বত্রে শোকের ছায়া

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গ্রীন ভয়েসের বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব

মাদারীপুরে শিক্ষক-শিক্ষার্থীদের ম’দ্য’পা’নের ভিডিও ভাইরাল

রাজশাহী এডিটরস ফোরামের কমিটি গঠন

সমাজসেবক মিজানুর রহমান ভুইয়া বাবুল এর ৫১তম জন্মদিন পালিত

সুগন্ধা বিচকে ‘বঙ্গবন্ধু বিচ’ নামকরণের নির্দেশনা বাতিল