ঢাকাশুক্রবার , ২৬ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

ইসলামপুরে জোরামূলে পৈতিক ভূমি থেকে উচ্ছেদের অভিযোগ: প্রতিপক্ষের হামলায় মহিলাসহ আহত- ৮

প্রতিবেদক
নিউজ এডিটর
১২ নভেম্বর ২০১৯, ৩:১৩ পূর্বাহ্ণ

Link Copied!

রোকনুজ্জামান সবুজ জামালপুর: জামালপুরের ইসলামপুর উপজেলায় এক নিরীহ কৃষক পরিবারকের পৈতিক ভূমি থেকে জোরামূলে উচ্ছেদের অভিযোগ উঠেছে। এক পর্যায়ে জমি সক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ অন্তত ৮ জন আহত হয়েছে।
জানা যায়, উপজেলার পার্থশী ইউনিয়নের মোজাআটা উত্তরপাড়া গ্রামের মৃত বাচ্চু শেখের ছেলে রেজাউল করিম গংদের সাথে পার্শ্ববর্তী নজরুল ইসলামের ছেলে মোহাম্মদ ফরিদ গংদের সাথে দীর্ঘ দিন থেকে জমি সক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই এক পর্যায়ে গত ২২ অক্টোবর ভোরে রেজাউল করিম তার পৈতিক ভূমিতে বিভিন্ন জাতের বনজ ও ফলজ বৃক্ষ রোপন করতে গেলে প্রতিপক্ষ ফরিদ গংরা অতর্কিত ভাবে হামলা চালায়। এতে রেজাউল করিম (৪৫), তার স্ত্রী আরিফা বেগম (২৮) সহ বাটালুর ছেলে মাদারী (৬০), শহিদুলের স্ত্রী সুফিয়া বেগম গুরুতর আহত হয়। আহত রেজাউল করিম, আরিফা বেগম ও মাদারীকে দেওয়ানগঞ্জ উপজেলা হাসতালে ভর্তি করা হয়।
ভূক্তভোগি রেজাউল করিম জানান, উপজেলার মোজাআটা মৌজার ১৫০ নং সিএস খতিয়ানের ৮৫৪ নং দাগের ২১৫ নং আরওআর খতিয়ানের ৮৫৪ নং দাগের ৩৫ শতাংশের কাতে ৬.০৮৭ শতাংশ পৈতিক ভোগদখলীয় পৈতিক ভূমি জোরামূলে ফরিদ গংরা জবর দখলের পায়তারা করে আসছে।
এ ব্যাপারে পার্থশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইফতেখার আহম্মেদ বাবুল জানান, একাধিকবার বিষয়টি সমাধানের লক্ষ্যে দু’পক্ষকে নিয়ে বসলেও ফরিদ গংরা বৈঠকের সিদ্ধান্ত না মানায় শেষ পর্যন্ত সীমাংসা করা যায়নি।
জোরামূলে পৈতিক ভূমি থেকে উচ্ছেদের বিষয়ে মারধরের ঘটনার আইনি সহায়তা চেয়ে গত ৬ নভেম্বর রেজাউল করিমের পক্ষে তার বোন শেফালী বেগম বাদী হয়ে ঘটনার সাথে জড়িত ফজলুকে প্রধান আসামী দিয়ে ৮ জনের নামোল্লেখে ইসলামপুর থানায় একটি মামলা করেছে।
ইসলামপুর থানার এসআই আবুল হোসাইন জানান, অভিযোগের প্রেক্ষিতে ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্ষণ করেছি। মামলা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

86 Views

আরও পড়ুন

ঢাবির ভিসি চত্বরে গায়েবানা জানাযা অনুষ্ঠিত

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা : ৫ শিক্ষার্থী আহত

সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্রলীগ পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত প্রত্যাহার 

চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার।

কোটার আ‌ন্দোল‌নে

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা রাবি, হল ত্যাগের নির্দেশ।

আবাসিক হল বন্ধ ঘোষণার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল।

শিবপুরে কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ কর্মসূচি

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম ও রক্তাক্ত

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরিক্ষা

শিক্ষার্থীদের নিরাপত্তায় ইবির বঙ্গবন্ধু হলের পকেটগেট বন্ধ করলো প্রশাসন