ঢাকাবৃহস্পতিবার , ১৩ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

ইসলামপুরে জোরামূলে পৈতিক ভূমি থেকে উচ্ছেদের অভিযোগ: প্রতিপক্ষের হামলায় মহিলাসহ আহত- ৮

প্রতিবেদক
নিউজ এডিটর
১২ নভেম্বর ২০১৯, ৩:১৩ পূর্বাহ্ণ

Link Copied!

রোকনুজ্জামান সবুজ জামালপুর: জামালপুরের ইসলামপুর উপজেলায় এক নিরীহ কৃষক পরিবারকের পৈতিক ভূমি থেকে জোরামূলে উচ্ছেদের অভিযোগ উঠেছে। এক পর্যায়ে জমি সক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ অন্তত ৮ জন আহত হয়েছে।
জানা যায়, উপজেলার পার্থশী ইউনিয়নের মোজাআটা উত্তরপাড়া গ্রামের মৃত বাচ্চু শেখের ছেলে রেজাউল করিম গংদের সাথে পার্শ্ববর্তী নজরুল ইসলামের ছেলে মোহাম্মদ ফরিদ গংদের সাথে দীর্ঘ দিন থেকে জমি সক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই এক পর্যায়ে গত ২২ অক্টোবর ভোরে রেজাউল করিম তার পৈতিক ভূমিতে বিভিন্ন জাতের বনজ ও ফলজ বৃক্ষ রোপন করতে গেলে প্রতিপক্ষ ফরিদ গংরা অতর্কিত ভাবে হামলা চালায়। এতে রেজাউল করিম (৪৫), তার স্ত্রী আরিফা বেগম (২৮) সহ বাটালুর ছেলে মাদারী (৬০), শহিদুলের স্ত্রী সুফিয়া বেগম গুরুতর আহত হয়। আহত রেজাউল করিম, আরিফা বেগম ও মাদারীকে দেওয়ানগঞ্জ উপজেলা হাসতালে ভর্তি করা হয়।
ভূক্তভোগি রেজাউল করিম জানান, উপজেলার মোজাআটা মৌজার ১৫০ নং সিএস খতিয়ানের ৮৫৪ নং দাগের ২১৫ নং আরওআর খতিয়ানের ৮৫৪ নং দাগের ৩৫ শতাংশের কাতে ৬.০৮৭ শতাংশ পৈতিক ভোগদখলীয় পৈতিক ভূমি জোরামূলে ফরিদ গংরা জবর দখলের পায়তারা করে আসছে।
এ ব্যাপারে পার্থশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইফতেখার আহম্মেদ বাবুল জানান, একাধিকবার বিষয়টি সমাধানের লক্ষ্যে দু’পক্ষকে নিয়ে বসলেও ফরিদ গংরা বৈঠকের সিদ্ধান্ত না মানায় শেষ পর্যন্ত সীমাংসা করা যায়নি।
জোরামূলে পৈতিক ভূমি থেকে উচ্ছেদের বিষয়ে মারধরের ঘটনার আইনি সহায়তা চেয়ে গত ৬ নভেম্বর রেজাউল করিমের পক্ষে তার বোন শেফালী বেগম বাদী হয়ে ঘটনার সাথে জড়িত ফজলুকে প্রধান আসামী দিয়ে ৮ জনের নামোল্লেখে ইসলামপুর থানায় একটি মামলা করেছে।
ইসলামপুর থানার এসআই আবুল হোসাইন জানান, অভিযোগের প্রেক্ষিতে ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্ষণ করেছি। মামলা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

81 Views

আরও পড়ুন

চকরিয়ায় অস্ত্রসহ চার ছিনতাইকারী আটক 

গাইবান্ধায় ভুমিহীন ও গৃহহীনদের মধ্যে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন

লোহাগাড়ায় তিন ভুয়া পুলিশ আসল পুলিশের কব্জায়

কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

পূর্বাচলে ৩০ কাঠা জমি কিনলেন অভিনেত্রী সানাই

চকরিয়ায় তিন সাংবাদিকের উপর হামলার ঘটনায় মামলা

কোকা-কোলার বিজ্ঞাপন নিয়ে যা বললেন আজহারী

ওয়াকার-উজ-জামানকে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ

পরিবহন মালিক-শ্রমিকদের তোষামোদির কারনে প্রতিঈদে ভাড়া নৈরাজ্য ও সড়ক দুর্ঘটনা বাড়ছে- যাত্রী কল্যাণ সমিতি

ঠাকুরগাঁওয়ে ‘জিংক ধান-বঙ্গবন্ধু ধান-১০০’ শীর্ষক কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত 

প্রতীক বরাদ্দের সময় রিটার্নিং কর্মকর্তার সামনে মেয়র প্রার্থীর উপর হামলা, সম্মেলন কক্ষ ভাংচুর

শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন শার্শা থানার ওসি মনিরুজ্জামান