ঢাকাশুক্রবার , ১৪ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

আরেকটি রেল দুঘর্টনা থেকে বাঁচলো হাজার যাত্রী ; নায়কের ভুমিকায় দুই তরুণ

প্রতিবেদক
নিউজ এডিটর
১৫ নভেম্বর ২০১৯, ১২:৪৫ অপরাহ্ণ

Link Copied!

নিউজ ডেস্ক :

সম্প্রতি ঘটে যাওয়া ২ টি মারাত্নক ট্রেন দুর্ঘটনার পর ৩য় দুর্ঘটনার মুখোমুখি হয়েছিল চট্টলা একপ্রেস ট্রেন । কুমিল্লার সদর উপজেলার কালিজুড়ি এলাকার মুড়াপাড়া রেল সড়কে এ দুর্ঘটনা থেকে ট্রেনটি রক্ষা পায় । আর এতে অনেকটা নায়কের ভুমিকায় অবতীর্ণ হয়
কুমিল্লায় রেলওয়ে লেভেলক্রসিংয়ের গেটম্যান ও ২ তরুণ। তাদের বুদ্ধিমত্তা ও তৎপরতায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলো চট্টলা এক্সপ্রেস, ফলে বেঁচে গেলেন ট্রেনে থাকা প্রায় হাজার খানেক যাত্রী।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টার দিকে কুমিল্লা সদর উপজেলার মূড়াপাড়া রেল ক্রসিং পার হওয়ার সময় রেলের ডাবল লাইনের কাজে ব্যবহৃত মাটিবাহী একটি ডাম্প ট্রাক রেল রাস্তার আটকে যায়। এসময় ক্রসিংয়ের পাশে থাকা সুমন ও সুজন বিষয়টি দেখতে পেয়ে গেটম্যান টিপুকে অবহিত করে। গেটম্যান টিপু তাৎক্ষণিক কুমিল্লা রেলওয়ে স্টেশনে খবর নিয়ে জানতে পারে ইতিমধ্যে চট্টগ্রামগামী চট্টলা এক্সপ্রেস পার্শ্ববর্তী রসুলপুর স্টেশন থেকে ছেড়ে এসেছে।

এসময় গেটম্যান টিপু দুই তরুণকে সাথে নিয়ে প্রায় আধা কিলোমিটার উত্তরে বানাসুয়া গোমতী সেতু এলাকায় গিয়ে গায়ের শার্ট খুলে এবং লাল পতাকা উঁচিয়ে চট্টলা এক্সপ্রেস ট্রেনটিকে থামার সংকেত দেয়। সংকেত পেয়ে ট্রেনটি ইমার্জেন্সি ব্রেক চেপে ট্রাক দুর্ঘটনাস্থলে কিছুটা অদূরে এসে থামে। এসময় ট্রেনের যাত্রীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। প্রায় দেড় ঘন্টা বন্ধ থাকার পর ভ্যাকুর সহায়তায় দুর্ঘটনা কবলিত ট্রাকটিকে সড়ানোর পর চট্টলা এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে গেটম্যান মো. টিপু জানান, রেলওয়ের ডাবল লাইন প্রজেক্টের একটি মাটি ভর্তি ট্রাক সন্ধ্যায় লেভেল ক্রসিং গেইটের উপর বিকল হয়ে পড়ে। এসময় রসুলপুর স্টেশন থেকে কুমিল্লামুখে ছেড়ে আসছিল চট্টলা এক্সপ্রেস। আমি স্থানীয় তরুণকে সাথে নিয়ে দৌড়ে গিয়ে শার্ট ও লাল পতাকা উঁচিয়ে থামানোর সংকেত দিলে ইমার্জেন্সি ব্রেক করে দুর্ঘটনা থেকে রক্ষা পায় চট্টলা এক্সপ্রেস ও সহস্রাধিক যাত্রী।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার রাফাতুল ইসলাম জানান, তিনজনের বুদ্ধিমত্ত্বা ও তৎপরতায় চট্টগ্রাম অভিমুখী চট্টলা এক্সপ্রেস একটি বড় ধরনের দুর্ঘটনা থকে রক্ষা পায়।

কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি আনোয়ারুল হক জানান, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে আমিসহ সঙ্গীয় পুলিশ ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হই। ট্রাকটিকে উদ্ধার করে পুলিশের হেফাজতে রাখা হয়েছে।

79 Views

আরও পড়ুন

মণিপুরী সমাজ কল্যাণ সমিতির নির্বাচন ১৪ জুন

নাটক নির্মাতা অমিকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

ঠাকুরগাঁওয়ে বিমানবন্দর ও মেডিকেল কলেজের দাবিতে মানববন্ধন

আদমদীঘিতে আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

রেল সেবা আধুনিক হলেও কমছে না দালালদের দৌরাত্ম্য

আনোয়ারায় ড্রেনে মিলল অজ্ঞাত যুবকের মরদেহ।

নিরাপদ হোক নগরীর পাহাড়- নগরীর ষোলশহরে ব্যতিক্রমধর্মী ক্যাম্পেইন

চকরিয়ায় অস্ত্রসহ চার ছিনতাইকারী আটক 

গাইবান্ধায় ভুমিহীন ও গৃহহীনদের মধ্যে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন

লোহাগাড়ায় তিন ভুয়া পুলিশ আসল পুলিশের কব্জায়

কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

পূর্বাচলে ৩০ কাঠা জমি কিনলেন অভিনেত্রী সানাই