ঢাকাশুক্রবার , ১৪ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের দুর্ভোগ লাঘবে ৩০ কেবি ক্ষমতাসম্পন্ন জেনারেটর দিলেন সাবেক ভূমিমন্ত্রী

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৭ এপ্রিল ২০২৪, ৮:৩৮ অপরাহ্ণ

Link Copied!

ডি এইচ মনসুর, আনোয়ারা চট্টগ্রাম :

গরমের তীব্রতা ও লোডশেডিংয়ের অতিষ্ঠ হয়ে উঠেছে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগী ও স্বজনরা।
রোগীদের দুর্ভোগ লাঘবে ৩০ কেবি ক্ষমতাসম্পন্ন জেনারেটর দিয়েছেন স্থানীয় সাংসদ ও সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি।

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার ব্যক্তিগত সচিব রিদ্ওয়ানুল করিম চৌধুরী সায়েম এমপির পক্ষে উপজেলা স্বাস্থ্যা ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মামুনুর রশিদের কাছে জেনারেটরটি হস্তান্তর করেন।

পরে তিনি আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরর্ত চিকিৎসক ও স্থানীয় সাংবাদিকদের সঙ্গে হাসপাতালের বিভিন্ন সমস্যা নিয়ে মতবিনিময় করেন।

সভায় রিদ্ওয়ানুল করিম চৌধুরী সায়েম বলেন, আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাকালীন সময়েও রোগিদের জন্য অক্সিজেন সেবাসহ বিভিন্ন ধরণের সহযোগিতা করেছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি মহোদয়। এরই ধারাবাহিকতায় গরমের তীব্রতা ও লোডশেডিংয়ে রোগীদের কথা চিন্তা করে ৩০ কেবি ক্ষমতার জেনারেটর উপহার দিয়েছেন তিনি। এছাড়াও হাসপাতালে আগাত রোগিদের জন্য পাবলিক টয়লেট, নিরাপদ পানির ওয়াটার ট্রিটম্যান্ট প্লান্ট স্থাপন করা হবে। এ হাসপাতালকে ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীতকরণের কাজও শীঘ্রই শুরু হবে।

সূত্র জানায়, ২০১৮ সালে হাসপাতালে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিতে ৫ লাখ টাকায় কেনা ১০ কেবি জেনারেটরটি একদিনের জন্যও চালু করতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। ফলে আনোয়ারা, কর্ণফুলী, বাঁশখালী, চন্দনাইশনসহ বিভিন্ন স্থান থেকে আসা লক্ষাধিক রোগিরা ভূগেছেন দুর্ভোগে। তীব্র গরম ও বিদ্যুৎ সমস্যায় হাসপাতালে ভর্তি রোগি ও তাদের স্বজনদের দুর্ভোগ লাঘব হবে এমপির এ জেনারেটর।

হাসপাতালে আসা রোগীরা বলেন প্রশংসনীয় কাজ করেছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি। তীব্র গরম আর লোডশেডিংয়ের কারণে রোগী ও স্বজনদের হাত পাখায় ভরসা ছিলো। এখন দূর হয়েছে বিদ্যুাৎ ভোগান্তি। তারা আরও বলেন
এমপির তদারকি থাকলে বাড়বে হাসপাতালের চিকিৎসার মানও।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য এস.এস আলমগীর, যুগ্ম সম্পাদক নোয়াব আলী চেয়ারম্যান, সুগ্রীব মজুমদার, সাহাবুদ্দিন, ছগীর আজাদ, চেয়ারম্যানদের মধ্যে এম.এ কাইয়ূম শাহ্, কলিম উদ্দিন, সাবেক চেয়ারম্যান মো. শাহদাত হোসেন চৌধুরী, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সৈয়দ, বারখাইন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছসেবক লীগের সহ সভাপতি নুরুল আবছার তালুকদার, যুবলীগের আহবায়ক শওকত ওসমান প্রমুখ

86 Views

আরও পড়ুন

মণিপুরী সমাজ কল্যাণ সমিতির নির্বাচন ১৪ জুন

নাটক নির্মাতা অমিকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

ঠাকুরগাঁওয়ে বিমানবন্দর ও মেডিকেল কলেজের দাবিতে মানববন্ধন

আদমদীঘিতে আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

রেল সেবা আধুনিক হলেও কমছে না দালালদের দৌরাত্ম্য

আনোয়ারায় ড্রেনে মিলল অজ্ঞাত যুবকের মরদেহ।

নিরাপদ হোক নগরীর পাহাড়- নগরীর ষোলশহরে ব্যতিক্রমধর্মী ক্যাম্পেইন

চকরিয়ায় অস্ত্রসহ চার ছিনতাইকারী আটক 

গাইবান্ধায় ভুমিহীন ও গৃহহীনদের মধ্যে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন

লোহাগাড়ায় তিন ভুয়া পুলিশ আসল পুলিশের কব্জায়

কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

পূর্বাচলে ৩০ কাঠা জমি কিনলেন অভিনেত্রী সানাই