ঢাকাশনিবার , ২ মার্চ ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

অমর একুশে বইমেলা ২০২৪ এ ‘তরুণ’ এর সাহিত্য আড্ডা।

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১১ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ণ

Link Copied!

হাসানুল বান্না তাসনীম।

অমর একুশে বই মেলায় গতকাল আয়োজিত হয়েছে “তরুণ সাহিত্য আড্ডা”। ডিসেম্বরের ১৬ তারিখ প্রতিষ্ঠিত হওয়া সংগঠনটির সফলতার আরেকধাপ এগিয়ে নিয়েছে এই আড্ডা আয়োজন।

উক্ত তরুণের আড্ডায় উপস্থিত ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা বিশিষ্ট লেখক ও গবেষক মোফাজ্জল আনসারী। সাহিত্য আড্ডায় সদস্যদের বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয় তরুণের সদস্য আব্দুস সালাম এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় তরুণের সদস্য আকিল বিন জাকের তাদের অনুভূতি প্রকাশ করেন।

এছাড়াও তরুণ লেখিকা ফোরাম এর প্রেসিডেন্ট মনীষা আক্তার বক্তব্য রাখেন। অনুষ্ঠানে তরুণের কেন্দ্রীয় নির্বাহী পরিচালক ফাহিম ফারুকী বলেন– “হে তরুণ তুমিও এসো এই মুক্তির মিছিলে, নিজেকে বিকশিত করো সত্যের আলোকে। প্রতিষ্ঠানটি নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানবিক মাুনষ গড়ার লক্ষ্যে সারা দেশে প্রতিনিধি নির্বাচন করছে।

এ সংঘঠন ইতিমধ্যে দেশের ৮বিভাগ এবং ৩টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তাছাড়াও কলেজ এবং স্কুল লেভেলে সারা দেশ ব্যাপি টিম নির্বাচন চলমান আছে। প্রতিষ্ঠানটির প্রধান উপদেষ্টা বিশিষ্ট লেখক ও গবেষক মোফাজ্জল আনসারী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী তাহসীন আহমাদ মাহী নেতৃত্ব দিচ্ছেন সাহিত্য সংস্কৃতিমনা সকল তরুণ বন্ধুদের। দেশের তরুণদের মেধাকে বিকশিত করার প্রত্যয়ে প্রতিনিয়ত সাপ্তাহিক তরুণ পাতা প্রকাশ করছে টিম টি।

টিমের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক হাসানুল বান্না তাসনীম বলেন– সাহিত্য সংস্কৃতির মাধ্যমে তরুণ সমাজের চিন্তার ইতিবাচক পরিবর্তন করাই তরুণ এর কাজ। নতুন লেখকদের জন্য পরামর্শের পাশাপাশি নিজের অভিব্যক্তিও প্রকাশ করেন তিনি। তরুণ আড্ডায় শিল্পী হিসেবে দেশাত্মবোধক সংগীত পরিবেশন করেন শাহরিয়ার নাফিস।

কেন্দ্রীয় নির্বাহী পরিচালক একান্ত সাক্ষাৎকারে বলেন– তরুণ এদেশের প্রতিটি মানুষের মনের কথা বলবে, তরুণ বাসযোগ্য নির্মল পৃথিবী বিনির্মাণে কাজ করবে। আমরা লিখব, লিখে লিখে শিখব।

248 Views

আরও পড়ুন

জমকালো আয়োজনে রাবি প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মাদারীপুরে রেটিং দাবা প্রতিযোগিতার উদ্বোধন

দোয়ারাবাজার উপজেলা পরিষদের সম্ভাব্য ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবুল কালামের গণসংযোগ

যশোরবাসীর দাবির মুখে সাবমার্সিবল বিল বাতিল করেছে পৌরসভা কর্তৃপক্ষ

বস্তায় আদা চাষে লাভবান ঝিকরগাছার কৃষক সোবহান

নওগাঁর পত্নীতলায় জাতীয় স্থানীয় সরকার ও জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফ্যাশন ও উন্নত প্রযুক্তির সমন্বয়ে পণ্য তৈরিতে জোর হুয়াওয়ের

দশম শ্রেণির সিলেবাসে হবে এসএসসি পরীক্ষা, এইচএসসি হবে দুইবার!

জাবিতে ভর্তিচ্ছুদের পাশে চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি

জাবিতে চট্টগ্রাম জেলা সমিতির ’হেল্প ডেস্ক’

আদমদীঘিতে স্কুল ছাত্রী অ’প’হ’রণ : পিতা পুত্রসহ ৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ

রাবিতে ‘ভেন্ডিং মেশিন’র সেবা পাবে শিক্ষার্থীরা