সাংবাদিককে ডিজিটাল আইনে মামলা হুমকি

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৭:৫৩ পূর্বাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

রোকনুজ্জামান সবুজ
ইসলামপুর(জামালপুর)প্রতিনিধি ঃ

নানাবিধ অনিয়ম-দুর্নীতি ধামাচাদিতে জামালপুরের ইসলামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এ এ এম আবু তাহের স্থানীয় এক সাংবাদিককে ডিজিটাল আইনে মামলা ঢুকে দেওয়ার হুমকি দিয়েছে। এছাড়া অনিয়ম-দুর্নীতির খবর গণমাধ্যমে প্রকাশ হলে ‘দেখে নিবেন’ মর্মে চ্যালেনঞ্জও ছোঁড়ে দিয়েছেন তিনি। গত বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমকর্মীদের হাসপাতালের তথ্যাদি না দিয়ে নিজ অফিস কক্ষে এমনহীন আচরণ করে বসেন অভিযুক্ত ডাক্তার এ এ এম আবু তাহের।

জানা যায়, সম্প্রতি বিভিন্ন গণমাধম্যে ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী আব্দুস ছামাদসহ হাসপাতাল কেন্দ্রীক নানাবিধ অনিয়ম-দুর্নীতির খবর প্রকাশ পায়। বৃহস্পতিবার দুপুরে স্থানীয় সাংবাদিক এম. কে. দোলন বিশ^াস এবং ওসমান হারুনী স্বাস্থ্য কমপ্লেক্সের অনিয়ম-দুর্নীতির বিষয়ে তথ্য নিতে ডাক্তার এ এ এম আবু তাহের অফিস কক্ষে প্রবেশ করেন। এ সময় হাসপাতালের তথ্য দিতে নানা তালবাহনা করেন ডাক্তার আবু তাহের। অনিয়ম-দুর্নীতি ধামাচাদিতে এক পর্যায়ে সাংবাদিক এম. কে. দোলন বিশ^াসের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ঢুকে দেওয়ার হুমকি দেন তিনি।

উল্লেখ্য, গত কয়েকদিন থেকে লিখিত অভিযোগের বরাতে হাসপাতালের নানাবিধ অনিয়ম-দুর্নীতির খবর প্রকাশ পায়। ঘটনারদিন ওই দুই সাংবাদিক হাসপাতালে সরেজমিনে গিয়ে সাক্ষাৎকার নেওয়ার এক পর্যায়ে রূঢ আচরণ করেন এবং যে কোনো ধরনের তথ্য দিতে অস্বীকৃতি জানান ডাক্তার আবু তাহের।

এ ব্যাপারে অভিযুক্ত ইসলামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এ এ এম আবু তাহের তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে জানান, ‘কথার কথায় ডিজিটাল মামলার কথা বলা হয়েছে। আসলে হুমকি নয়।’