রবিবার ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

সরকারি জায়গা থেকে অবৈধ দখলদার হটিয়ে শিশু পার্ক স্থাপন করে দৃষ্টান্ত গড়লেন ইউএনও মহেশখালী

জুলাই ২২, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

ফারুক ইকবালঃ মহেশখালী প্রতিনিধি

মহেশখালীর ইতিহাসে সর্ব প্রথম শেখ রাসেল শিশু পার্ক স্থাপন করে নজির গড়লেন মহেশখালী উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার বিকাল ৫ ঘটিকায় মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের লম্বাঘোনা বাজারস্থ সারকারি খাস জমি দখল মুক্ত করে নির্মাণ করা এই শিশু পার্ক উদ্বোধন করেন মহেশখালী কুতুবদিয়ার সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি।

স্থানীয় সূত্রে জানা যায়, সরকারি খাস জমিটি দীর্ঘদিন ধরে স্থানীয় প্রভাবশালী একটি পরিবার দখল করে ব্যবসা পরিচালনা করে আসছিল। কয়েকমাস আগে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান ও তৎকালীন সহকারী কমিশনার(ভূমি) সুইচিং মং মারমা খাস জমিটি দখল মুক্ত করে। পরবর্তীতে ছোট মহেশখালী ইউনিয়নের এলজিএসপি খাত হতে এই শিশু পার্ক নির্মাণের উদ্যোগ নেয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, পরিকল্পনা ও বাস্তবায়নে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান, সার্বিক সহযোগিতায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিহাদ বিন আলী, উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে তত্বাবধানে ছিলেন বলে নিশ্চিত করে উপজেলা প্রশাসন।

কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য তাঁর বক্তব্যে বলেন ” ডিজিটাল আইল্যান্ড মহেশখালী গড়তে সরকারের নানাবিধ পরিকল্পনার একটি অংশ এই শেখ রাসেল শিশু পার্ক। মহেশখালীকে সরকার যেভাবে সাজানোর পরিকল্পনা করেছে আমরা ঠিক সেভাবে এগিয়ে যাচ্ছি। মহেশখালীর প্রত্যেকটি ইউনিয়নে শিশুদের চিত্ত বিনোদনের জন্য আধুনিক মানের শিশু পার্ক স্থাপন করা হবে খুব দ্রুত এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের নামে আগামী কয়েক মাসের মধ্যে কুতুবজোম, শাপলাপুর, হোয়ানক ইউনিয়নে এই শিশু পার্কগুলি উদ্বোধন করা হবে। ক্রমান্বয়ে পৌরসভা ও অন্যান্য ইউনিয়নগুলোতেও পার্ক স্থাপন করা হবে। মহেশখালীতে আগে কোন ধরনের চিত্ত বিনোদনের জন্য পার্ক বা পর্যটন স্পট ছিলনা। আমরা বর্তমানে শিশু পার্ক, আদিনাথ মন্দির সংলগ্ন পর্যটন স্পট, আদিনাথ পাহাড়ে ওয়াচ টাওয়ার স্থাপনের মাধ্যমে মহেশখালী মানুষের চিত্ত বিনোদনের ধার উন্মোচন হবে।”

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান বলেন ” ভূমিদস্যুদের হাত থেকে সরকারি জমিটি উদ্ধার করতে বেশ বেত পেতে হয়েছে। রাজনৈতিক চাপ উপেক্ষা করে মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক মহোদয়ের সহযোগিতায় আজ শিশু পার্ক স্থাপন করতে পেরেছি। উপজেলা প্রশাসন সব সময় মহেশখালী উপজেলার মানুষের কল্যানে কাজ করে যাবে। আমি সাবেক সহকারী কমিশনার(ভূমি) সুইচিং মং মারমা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিহাদ বিন আলী ও অন্যান্য সকলকে ধন্যবাদ জ্ঞাপন করছি। এই শিশু পার্ককে আরও আধুনিকায়ন করার জন্য পাশ্ববর্তী পাহাড়ে সৌন্দর্য্য বর্ধন করা হবে এবং খুব দ্রুত অন্যান্য ইউনিয়নগুলোতেও শেখ রাসেল শিশু পার্ক স্থাপন করা হবে। ”

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামিলীগ উপদেষ্টা এম আজিজুর রহমান, পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, সহকারী কমিশনার(ভূমি) সাইফুল ইসলাম, মহেশখালী থানার অফিসার্স ইনচার্জ(তদন্ত) আশিক ইকবাল, ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিহাদ বিন আলী, শাপলাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এড. আব্দুল খালেক, ছোট মহেশখালী ইউনিয়ন আওয়ামিলীগ সেক্রেটারি মাষ্টার এনামুল হক প্রমুখ।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।