সমুদ্র সৈকত হতে ২.৫ টন বর্জ্য পরিষ্কার করলো টিম কক্সবাজার’র স্বেচ্ছাসেবীরা

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১:১৮ পূর্বাহ্ণ, জুলাই ১৬, ২০২০

ইয়াসিন আরাফাত :

কক্সবাজার জেলা প্রশাসনের আহবানে কক্সবাজার সমুদ্র সৈকতে ভেসে আসা বর্জ্য পরিস্কার করলো “টিম কক্সবাজার” সহ ১১টি স্বেচ্ছাসেবী সংগঠন। বুধবার দরিয়ানগর বীচ পয়েন্টে জেলা প্রশাসক মো. কামাল হোসেন পরিচ্ছন্নতা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
উদ্বোধনকালে জেলা প্রশাসক বলেন, “কক্সবাজার সমুদ্র সৈকত একটি জাতীয় সম্পদ, যা বিশ্বে বাংলাদেশের সুনামের প্রতীক বহন করে। এই সৈকতের পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষা করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব।

উক্ত পরিচ্ছন্নতা অভিযানে গাজী নাজমুল হক ও মিছবাহ মাহমুদ মিশকাত এর নেতৃত্বে “টিম কক্সবাজার” এর ২৬ জন স্বেচ্ছাসেবক সমুদ্রের বালিয়াড়ি থেকে প্রায় আড়াই টন (৮৩ ব্যাগ) বর্জ্য অপসারণ করেন।

টিম কক্সবাজারের “Education for Unprivileged Children” ইউনিটের কো-অর্ডিনেটর যুব রাজ শিপলু বলেন যেহেতু সমুদ্রটা আমাদের,তাই এটি পরিষ্কার পরিচ্ছন্ন রাখার দ্বায়িত্বটাও কক্সবাজারবাসী হিসেবে আমাদেরই।

“টিম কক্সবাজার” এর স্বেচ্ছাসেবকেরা সৈকতের বর্জ্য পরিষ্কারের পাশাপাশি ভেসে আসা বিভিন্ন সামুদ্রিক প্রাণীর মৃতদেহ মাটিতে পুতে দেন। সকাল ৯.৩০ মিনিটে শুরু হওয়া এই কার্যক্রম শেষ হয় দুপুর ২.টায়।

কক্সবাজার জেলা প্রশাসকের এমন মহৎ উদ্যেগের জন্য “টিম কক্সবাজার” এর অন্যতম সংগঠন মহিন উদ্দিন মাহিন ও রানা শর্মা কক্সবাজার জেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।