সফল নারী উদ্যোক্তা হতে চায় জাবি ছাত্রী আশা

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১২:২১ পূর্বাহ্ণ, জুলাই ৩১, ২০২০

Ash Casual wear এর যাত্রা শুরু।

নিজস্ব প্রতিবেদকঃ

পৃথিবীতে যা কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর, অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর’- নারী ও পুরুষকে এভাবেই দেখেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। বর্তমানে নারীরা কোনো কাজেই পিছিয়ে নেই। তারা তাদের নিজ যোগ্যতায় এগিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। আর কয়েক দশক আগেও কর্মক্ষেত্রে নারীদের পদচারণা চোখে পড়ার মতো ছিলো না। কিন্তু এখন নারীরা ঘরে বাইরে সব পেশায় নিজেদের নিয়োজিত করছে। সৃষ্টি হচ্ছে নতুন নতুন উদ্যোক্তা।

তারই ধারাবাহিতায় নিজের ইচ্ছাশক্তি আর সামর্থ্যকে কাজে লাগিয়ে সফল উদ্যোক্তা হতে চায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আয়শা সিদ্দিকা আশা।

স্বপ্ন আর আকাশ সমতূল থাকলেও শুরুর দিকে বাংলার ঐতিহ্য জামদানি পাঞ্জাবি , হ্যান্ডপেইনটেড ড্রেস নিয়ে নিজ প্রতিষ্ঠান Ash Casual Wear এর ফেসবুক পেইজ খুলে যাত্রা শুরু করেছে তিনি। আপাতত ফেসবুকে তার এই পেইজে অর্ডার দিলেই পণ্য কেনা যাবে।

আশা জানায়,, ‘নিজের লক্ষ্য খুঁজে নিয়েছি,এবার শুধু এগিয়ে যাওয়া। পড়াশুনার পাশাপাশি নিজেকেও স্বাবলম্বী করতে তুলতে চাচ্ছি।
আমার মনে হয় প্রত্যেক মেয়েকেই স্বাবলম্বী হওয়া প্রয়োজন। আমি একজন সফল উদ্যোক্তা হতে চাই। চাই দেশীয় পণ্য নিয়ে কাজ করতে।
দেশীয় পণ্য নতুন আকারে তুলে ধরার ক্ষুদ্র প্রয়াস নিয়েই কাজ করছি আমি।
সবাই আমার পাশে থাকবেন।
আমার পেইজ https://www.facebook.com/asha08/