বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলার প্রতিবাদ রাবি শিক্ষক-শিক্ষার্থীদের

অক্টোবর ১৮, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

রাবি প্রতিনিধিঃ
সনাতন ধর্মালম্বীদের উপর হামলা, দুর্গা প্রতিমা ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সনাতনী শিক্ষক-শিক্ষার্থীরা। সোমবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে মানববন্ধন কর্মসূচি পালন শেষে মৌন মিছিল করেন তারা।

মানববন্ধনে মানিক রায়ের সঞ্চালনায় শারীরিক শিক্ষা বিভাগের সভাপতি ড.কমল কৃষ্ণ বিশ্বাস বলেন, সাম্প্রতিক যে দাঙ্গা চলেছে সেটা দেশের গভীর ষড়যন্ত্রের একটা অংশ। সরকার ইচ্ছে করলে অপরাধীদের আইনের আওতায় আনতে পারে । যদি হিন্দু সম্প্রদায়ের কোন ব্যক্তি এর সাথে সম্পৃক্ত থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী কঙ্গনা সরকার বলেন, আমরা ধর্মের মুল বিষয়টা না জেনেই নানান রকম সাম্প্রদায়িক দাঙ্গা বাধাচ্ছি । স্বাধীন দেশে ধর্ম বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে থাকার কথা ছিল কিন্তু তা আজ বিনষ্ট হয়েছে। কুমিল্লা একটা ঘঠনাকে কেন্দ্র করে কেন সারাদেশের বিভিন্ন স্থানে দাঙ্গা চলছে তার সুষ্ঠ বিচার চাই।

মানববন্ধনে একাধিক শিক্ষার্থী বক্তব্য রাখেন, এসময় উপস্থিত ছিলেন, মাইক্রোবাইলোজি বিভাগের সহযোগী অধ্যাপক অমিত কুমার দত্ত, সহ প্রায় শতাধিক শিক্ষার্থীরা ।

এছাড়া বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে একই দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল আয়োজন করে বিশ্ববিদ্যালয় শাখা বিপ্লবী ছাত্র মৈত্রী ও ছাত্র ফ্রন্টের নেতাকর্মীরা।

সাম্প্রদায়িক হামলা রুখে দাঁড়াও, উস্কানিদাতাদের গ্রেফতার ও বিচার কর এ দাবিসহ দেশব্যাপী হিন্দু সম্প্রদায়ের পূজা মণ্ডপ,মন্দির ও বাড়ি-ঘরে হামলা এবং লুটপাটের সাথে জড়িত সকলকে গ্রেফতার ও বিচারের আওতায় আনার দাবি জানান তারা। ###

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।