ঢাকারবিবার , ১৪ জুলাই ২০২৪
  1. সর্বশেষ

৫২ নং ওয়ার্ড ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে নেতাকর্মীদের মাঝে চলছে মিশ্র প্রতিক্রিয়া

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৮ জুলাই ২০২৪, ৯:৩৫ পূর্বাহ্ণ

Link Copied!

গাজীপুর সিটি প্রতিনিধি :

সম্প্রতি গত ৫ জুলাই গাজীপুর সিটি কর্পোরেশনের ৫২নং ওয়ার্ড ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি ঘোষণার করার পর দলীয় নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। ৫২নং ওয়ার্ড ছাত্রলীগের কমিটিতে বহিরাগত, বিবাহিত এবং বিএনপিপন্থির লোকজন এই কমিটিতে ঠাই পেয়েছে।

এতে প্রকৃত ছাত্রলীগ কর্মীরা দলীয় পদ থেকে বঞ্চিত হয়েছেন বলে তারা দাবী করেন। নতুন কমিটি গঠনের পর পদবঞ্চিত নেতাকর্মীরা যোগাযোগ মাধ্যমে লিখছেন মোটা অঙ্কের টাকার বিনিময়ে এই কমিটি দেওয়া হয়ছে।

নবনির্বাচিত কমিটির সাংগঠনিক সম্পাদক ইসমাইল মৃধা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি দীর্ঘদিন ধরে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। দীর্ঘদিন লড়াই সংগ্রাম করে আসছি। আমি ৫২নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ছিলাম। আমার দীর্ঘদিনের রাজনীতিতে কর্মীদের পিছনে অর্থ ব্যয় করেছি। কিন্তু কর্মীদের পিছনে অর্থ ব্যয় না করে নেতাদের পিছনে ব্যয় করলে আজ হয়তো পদ পেতাম। আমার ভুল হয়েছে কর্মীদের পিছনে টাকা খরচ করে। আমি যাদেরকে লেখাপড়া শিখিয়েছি আজ তাদেরকে আমার ওপরের পদ দেওয়া হয়েছে। এতে আমাকে অসম্মান করা হয়েছে। নেতারা সম্মান না দিতে পারলে অসম্মানী করবে কেন। ৫২ নং ওয়ার্ড ছাত্রলীগের রাজনীতি করে নাই ছোট ছোট অছাত্র, বহিরাগত ছেলেদের দিয়ে কমিটি গঠন করেছে এগুলো আমরা মেনে নিতে পারছি না। আমি আশা করছি বাংলাদেশ ছাত্রলীগের যারা দায়িত্ব পালন করছেন তারা যেন বিষয়টি দেখেন এবং দ্রুত এর সমাধান করেন।
এ বিষয়ে টঙ্গী পশ্চিম থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ নিরব বলেন, টাকার বিনিময়ে ৫২নং ওয়ার্ড ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে এটা আমার জানা নেই। যাকে ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি করা হয়েছে সে আমাদেরই লোক। এছাড়া সাধারণ সম্পাদকের বিয়ের বিষয় এবং টাকার বিনিময়ে হয়েছে কি না তা আমার জানা নেই।
টঙ্গী পশ্চিম থানা ছাত্রলীগের সভাপতি সফিক তালুকদার জানান, ভালো কমিটি হয়েছে। কমিটি হলে এরকম অনেকই অনেক কথা বলবেন এটাই স্বাভাবিক। ক্ষোভ প্রকাশ করে ৫৩নং ওয়ার্ড কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল তালুকদার তার ফেসবুক আইডিতে লিখেন, কমিটি গঠনে সাইনিং পাওয়ার দুই ছোট ভাইকে বলছি কিছু বিতর্ক থাকবেই তবে এই রকম না! তোমাদের নিয়ে প্রশ্ন উঠলে ভালো লাগে না…. বাবুল তালুকদার (কপি) ৫২নং ওয়ার্ড ছাত্রলীগের নবগঠিত কমিটির মত সস্তা কমিটি ছাত্রলীগের ইতিহাসে দেখি নাই। নবীন লীগ, সৈনিক লীগ, প্রজন্মলীগের কমিটির মত ধরে এনে নাম বসিয়ে দিয়েছে। ছাত্র লীগের পদ কি এতই সস্তা। নাম ধরে ধরে তদন্ত হউক, কে কবে ছাত্রলীগ করছে তাদের পারিবারিক আওয়ামী লীগের ইতিহাস কতটুকু সম্পৃক্ত হাতে গোনা কয়েক জন বাদে সবাই বাদ পড়বে।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি মোশিউর রহমান সরকার বাবু বলেন, অনলাইন প্রচার মাধ্যম ফেসবুকে উঠা বিষয়ে গুলো আমি দেখেছি। গুরুত্ব সহকারে তদন্ত করছি, সততা পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

48 Views

আরও পড়ুন

ইসলামপুরে হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু বার্ষিকী পালিত

দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত ম’র’দেহ উদ্ধার

কোটা নিয়ে হাইকোর্টের ‍পূর্ণাঙ্গ রায় প্রকাশ

পুলিশি বাঁধা উপেক্ষা করে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান সম্পন্ন

আনোয়ারায় যুবলীগ নেতাকে কু*পিয়ে হ*ত্যা

আদালত ও পুলিশের কথা না মানলে ক্ষমতা প্রয়োগ করা হবে : হুঁশিয়ারি ডিবি কমিশনার হারুনের

কোটা আন্দোলন নিয়ে ছাত্রলীগের নতুন কর্মসূচী

কোটা সংস্কার আন্দোলনে বুটেক্সে শিক্ষার্থীরা

শার্শা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন আব্দুর রহিম সরদার 

ইসলামপুরে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

বর্ষা

হঠাৎ পরিদর্শনে সিভিল সার্জন ; আনোয়ারায় উপজেলা হাসপাতালে অনুপস্থিত ১১ চিকিৎসক