ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম অঞ্চলের শাপলা কাব ও প্রেসিডেন্ট’স স্কাউট এওয়ার্ড প্রদান অনুষ্ঠান

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৭ জানুয়ারি ২০২৪, ৩:৫৪ অপরাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ভিশন নিয়ে কাজ করে যাচ্ছেন। আর স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট নাগরিকের ভূমিকা অপরিসীম। যারা স্কাউটিং কার্যক্রমের সাথে সম্পৃক্ত তারাই পারেন প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে।

তিনি শনিবার (২৭ জানুয়ারি) বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম অঞ্চল আয়োজিত ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালের শাপলা কাব এওয়ার্ড এবং ২০২০ সালের প্রেসিডেন্ট’স স্কাউট এওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র নাথের সভাপতিত্বে এবং বাংলাদেশ স্কাউটস চট্টগ্রামের আঞ্চলিক যুগ্ম সম্পাদক খায়রুজ্জামান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিউর রহিম জাদিদ, বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (প্রোগ্রাম) মোহাম্মদ আতিকুজ্জামান রিপন।

এতে স্বাগত বক্তব্য রাখেন আঞ্চলিক সম্পাদক এম. মিজানুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন আঞ্চলিক উপ কমিশনার অহীদ সিরাজ চৌধুরী স্বপন ও বাংলাদেশ স্কাউটসের নির্বাহী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) উনু চিং।
এতে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম অঞ্চলের সহসভাপতি ও জেলা শিক্ষা অফিসার ফরিদুল আলম হোসাইনী, আঞ্চলিক উপ কমিশনার (প্রোগ্রাম ও আন্তর্জাতিক) মো. আকতার হোসেন, আঞ্চলিক উপ কমিশনার (প্রশিক্ষণ) মোরশেদুল আলম, উপ-পরিচালক গাজী খালেদ মাহমুদ, আঞ্চলিক কোষাধ্যক্ষ প্রফেসর ছালেহা আহমদ পাটোয়ারী প্রমুখ।

অনুষ্ঠানে ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে জাতীয় পর্যায়ে ১৫৬ জন শাপলা কাব এওয়ার্ড প্রাপ্ত এবং ২০২০ সালে ৬০ জন প্রেসিডেন্ট’স এওয়ার্ড প্রাপ্ত স্কাউটারকে সনদ ও মেডেল প্রদান করা হয়।

1,042 Views

আরও পড়ুন