ঢাকারবিবার , ১৯ মে ২০২৪
  1. সর্বশেষ

ফিলিস্তিনিদের জন্য রাজপথে নামলো কক্সবাজার জেলা ছাত্রলীগ।

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৬ মে ২০২৪, ৮:২৭ অপরাহ্ণ

Link Copied!

মো:জাবেদুল আনোয়ার
স্টাফ রিপোর্টার কক্সবাজার।

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে ফিলিস্তিনের পতাকা উত্তোলন পদযাত্রা ও ছাত্র সমাবেশ করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

সোমবার বেলা ১২ টায় জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বিশাল র‍্যালি বের করা হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক মারুফ আদনানের নেতৃত্বে অনুষ্ঠিত পদযাত্রায় জেলা ছাত্রলীগের হাজারো নেতাকর্মী জাতীয় ও ফিলিস্তিনের পতাকা নিয়ে স্বতঃস্ফূর্ত অংশ নেয়।

এ সময় সবার গায়ে ছিল ছাত্রলীগের লোগো ও ফিলিস্তিনের পতাকা সম্বলিত সাদা টি-শার্ট। হাতে হাতে শোভা পায় ফিলিস্তিন ও লাল-সবুজের পতাকা।

পদযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় ছাত্র সমাবেশ।

সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন, ‘বাংলাদেশ ফিলিস্তিনিদের জন্য স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বিশ্ব দরবারে সদাসর্বদা ক্রিয়াশীল একটি রাষ্ট্র। শেখ মুজিবুর রহমানের পররাষ্ট্র নীতির অন্যতম দিক ছিল ফিলিস্তিনের স্বাধীনতা অর্জন। একইভাবে তার কন্যা শেখ হাসিনা বিশ্ব মানচিত্রে যে বলিষ্ঠতার সঙ্গে ফিলিস্তিনিদের অধিকার আদায়ের দাবি উত্থাপন করেছেন, তা অতুলনীয়-অভাবনীয়।

ছাত্রলীগ অতীতেও নির্যাতিত-নিপীড়িত মানুষের জন্য লড়াই-সংগ্রাম করেছে। ভবিষ্যতেও ফিলিস্তিনসহ নিপীড়িত মানুষের পায়ে থাকবে কক্সবাজার জেলা ছাত্রলীগ। স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে বিশ্বব্যাপী চলমান ছাত্র-আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে এই পদযাত্রা ও ছাত্র সমাবেশ করা হয়।’

এ সময় জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল আজিম কনক, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা কাজী রাসেল আহমদ ও জেলার বিভিন্ন উপজেলার ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

87 Views

আরও পড়ুন

আদমদীঘিতে জানালার গ্রিলে বৃদ্ধের ঝু*ল*ন্ত লা*শ

আদমদীঘিতে গাঁজা ও এ্যাম্পুলসহ গ্রেফতার- ৩

দোয়ারাবাজারে গাঁজা ও ইয়াবাসহ তিনজন আটক

শেরপুরে আন্তঃজেলা গরু চোরচক্রের ৫ সদস্য গ্রেফতার ও চোরাই গরু উদ্ধার

বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

শারমিন মীমের কবিতা “ভেজাল”

শেরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

শার্শায় ভোটগ্রহণ নিয়ে কর্মকার্তাদের সাথে নির্বাচন কমিশনারের ব্রিফিং

নাগরপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা দুলাল বহিষ্কার

গাজায় চলমান গণহত্যার বিরুদ্ধে বুটেক্স শিক্ষার্থীদের মানববন্ধন

রূপগঞ্জের জাঙ্গীর কুদুর মার্কেট-নদীরঘাট রাস্তাসহ ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন