ঢাকাবুধবার , ২১ ফেব্রুয়ারী ২০২৪
  1. সর্বশেষ

দেশের উন্নয়ন,উৎপাদন,সমৃদ্ধির জন্য সৎ ও আদর্শ ট্রেড ইউনিয়ন নেতৃত্ব সময়ের দাবী–মিয়া গোলাম পরোয়ার

প্রতিবেদক
নিউজ ভিশন
২২ সেপ্টেম্বর ২০১৯, ৩:৪৯ পূর্বাহ্ণ

Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি:

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি, সাবেক জাতীয় সংসদ সদস্য,অধ্যাপক মিয়া গোলাম পরোয়ার বলেছেন, ট্রেড ইউনিয়ন শ্রমিকদের একটি বৈধ প্লাটফর্ম। শ্রমজীবি মেহনতী মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার এবং ঐক্যবদ্ধ করার জন্য আইনে স্বীকৃত এই প্লাটফর্মকে শ্রমিকদের কল্যাণে যথাযথ ব্যবহার না করার কারণে শ্রমিক কর্মচারীরা আইনের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে।

তিনি বলেন,শ্রমিক আন্দোলনের অতীত ইতিহাস গৌরবের,তৎকালীন প্রায়ই জাতীয় নেতারা শ্রমিক আন্দোলনে সম্পৃক্ত ছিল। যুগ-যুগান্তর থেকে শ্রমিকদের অধিকার আদায়করে দেয়ার কথা বলে তাদেরকে ব্যবহার করা হয়েছে কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্যি শ্রমিকরা সব সময় প্রতারণার শিকার হয়েছে।

অধ্যাপক পরোয়ার বলেন,শ্রমিকদের ভাগ্যের পরিবর্তন করতে হলে ট্রেড ইউনিয়ন গুলো ও তার নেতৃত্বকে ইসলামের সুমহান আদর্শের ভিত্তিতে গড়ে তুলতে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশ ইসলামী আদর্শ ভিত্তিক একটি কাফেলার নাম,ফেডারেশন ট্রেড ইউনিয়ন আন্দোলনকে নীতি নৈতিকতার ভিত্তিতে গড়ে তুলে শ্রমিকদের অধিকার আদায়ের একটি স্বচ্ছ প্লাটফর্ম হিসাবে গড়ে তুলতে চায়।
তিনি ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দকে শ্রমজীবি মানুষের কল্যাণে নিবেদিত কর্মী হিসাবে কাজ করার আহবান জানিয়ে বলেন, শ্রমিকরা মজলুম তারা খুশী হলে মহান আল্লাহ খুশী হবে। অতএব এ আন্দোলনে নিরলস ভুমিকা রাখার মাধ্যমে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন সম্ভব। তিনি বলেন শ্রমিকরা উৎপাদন,উন্নয়ন, ভাঙ্গা ও গড়ার সাথে জড়িত, তাদের কে সঠিক ও আদর্শিক ভাবে গড়ে তুলতে পারলে দেশের উন্নয়ন, উৎপাদন, সমৃদ্ধির পথ প্রশস্ত হবে ইনশাআল্লাহ।

তিনি ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দকে শ্রমজীবি মানুষকে ঐক্যবদ্ধ করতে আরো বলিষ্ঠভুমিকা পালন করার আহবান জানান।

তিনি গতকাল বিকালে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম মহানগরী ও বিভাগদক্ষিণ কতৃক আয়োজিত “ট্রেড ইউনিয়ন লিডারশীপ ট্রেনিং প্রোগ্রাম” এ প্রধানঅতিথির আলোচনা কালে উপরোক্ত কথা বলেন।বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম বিভাগ দক্ষিণের সভাপতি জনাব মুহাম্মদ ইছহাকের সভাপতিত্ব শহরের এক অডিটোরিয়ামে অনুষ্ঠিত ট্রেনিং প্রোগ্রামে বিশেষ অতিথির আলোচনা করেন কেন্দ্রীয় সহ সভাপতি, চট্টগ্রাম মহানগরী সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা আবু তাহের খান, কেন্দ্রীয় সহকারী সাধারণ সম্পাদক, চট্টগ্রাম মহানগরী সাধারণ সম্পাদক এস,এম,লুৎফর রহমান, কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন সম্পাদক এডভোকেট আলমগীর হোসাইন,বিভাগ দক্ষিণের সাধারণ সম্পাদক মসিউর রহমান,কক্সবাজার জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ আলমগীর হোসাইন প্রমুখ।

93 Views

আরও পড়ুন

বাপা কুতুবদিয়া উপজেলা কমিটি অনুমোদন: সভাপতি নজরুল, সম্পাদক কাশেম

অবশেষ পাকিস্তানে সরকার গঠনে ঐক্যমত

রাঙামাটিতে পুলিশের অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার

রাঙামাটির পুরাতন বাসস্ট্যান্ডে দু’চালক সংগঠনের সংঘর্ষে রণক্ষেত্র: আহত ২৬

মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাসের শিক্ষার্থীদের প্রভাত ফেরি ও ফুলেল শ্রদ্ধার্ঘ্য অপর্ণ।

বোয়ালখালীতে জাতীয় শিক্ষা পদকের পুরস্কার বিতরণ সম্পন্ন

দোয়ারাবাজারে মদের চালানসহ কারবারি আটক

বইমেলায় মীরাক্কেলের রাশেদের বই ‘ফিলিং চিলিং’

ঠাকুরগাঁওয়ে সড়কে আঁকা আলপনায় একুশের চেতনা

বোয়ালখালীতে মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন কাল

ঢাকা-কক্সবাজার পথে পাঁচ দিনে ৫ বিশেষ ট্রেন।।

কক্সবাজার সৈকতের সুগন্ধা বিচের নাম পাল্টে হলো ‘বঙ্গবন্ধু বিচ’