ঢাকাশনিবার , ২২ জুনe ২০২৪
  1. সর্বশেষ

চলছে তীব্র তাপদাহ এতে জনজীবন অতিষ্ঠ গ্রীন ভয়েস কক্সবাজার জেলার বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৬ মে ২০২৪, ১০:০১ পূর্বাহ্ণ

Link Copied!

স্টাফ রিপোর্টার, কক্সবাজার। 

সারাদেশে চলছে প্রচণ্ড তাপদাহ  ও তীব্র গরম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে রোদ ও গরমের তীব্রতা। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না সাধারণ মানুষ। এই গরমে একটু স্বস্তি দিতে কক্সবাজার জেলার বিভিন্ন পয়েন্টে পয়েন্টে রিকশা, ভ্যান, ইজিবাইকচালক ও পথচারীদের মাঝে  বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করেছেন বাংলাদেশের প্রথম  পরিবেশবাদী ছাত্র ও যুব সংগঠন  গ্রীন ভয়েস কক্সবাজার জেলা।  

রবিবার  দুপুর সাড়ে ১১টা থেকে ১ টা পর্যন্ত  জেলার পুরাতন শহিদ মিনার (গুনগাছতলা)  বাসস্ট্যান্ড মোড়, জেলা পরিষদ প্রাঙ্গণ,ও  জেলা সদর হাসপাতাল রুটে বিশুদ্ধ পানি বিতরণ করা হয়। এছাড়া প্রায় ৪ শতাধিক  জন শ্রমিক ও পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করেন  গ্রীন ভয়েস কক্সবাজার জেলা ।

গ্রীন ভয়েস কক্সবাজার জেলার এমন উদ্যোগে কৃতজ্ঞতা জানিয়েছে রিকশাচালক সহ সর্বস্তরের মানুষ তাদের মধ্যে থেকে একজন রিকশাচালক ভাই বলেন, প্রচণ্ড তাপ ও তীব্র গরমের কারণে ঘর থেকে মানুষ বিনা প্রয়োজনে বের হচ্ছে না। পেট তো আর এসব বোঝে না। তাই রিকশা নিয়ে রাস্তায় বাহির হয়েছি। সকাল থেকে যাত্রীও তেমন পাচ্ছি না।গুন গছতলা   মোড়ে  বসে আছি, এমন সময় হঠাৎ আমার হাতে পানির বোতল  ও খাবার  স্যালাইন তুলে দিলেন গ্রীন ভয়েস এর বন্ধুরা। আমি খুব খুশি। আমি গ্রীন ভয়েস কক্সবাজার জেলার সকল  বন্ধুদের জন্য মন থেকে দোয়া করি আল্লাহ যেন ওনাদের ভালো রাখেন। 

গ্রীন ভয়েস কক্সবাজার জেলার প্রধান উপদেষ্টা জনাব আদনান সাউদ বলেন, তীব্র গরম ও প্রচণ্ড তাপদাহে পুড়ছে সারাদেশ। এ সময় সবচেয়ে কষ্টে থাকে রিকশা, ভ্যান, ইজিবাইকচালক ও খেটে খাওয়া সাধারণ মানুষ। তাই আমরা গ্রীন ভয়েস এর পক্ষ থেকে ব্যক্তিগত উদ্যোগে অল্প পরিসরে হলেও বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন ব্যবস্থা করেছি।কক্সবাজার জেলার বিভিন্ন পয়েন্টে পয়েন্টে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হবে।

গ্রীন ভয়েস কক্সবাজার জেলার সভাপতি জাবেদুল আনোয়ার এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সাহেদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস কক্সবাজার জেলার প্রধান উপদেষ্টা জনাব আদনান সাউদ বিশেষ অতিথি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিফাতুজামান নিলয় উপস্থিত ছিলেন জেলা সহ-সভাপতি এস এম আকিবুল ইসলাম জেলা  নেতা মোহাম্মদ  আরাফাত,মাজহারুল ইসলাম,সোহানা কুমকুম নাবিলা,সাবনুর,নাজিমা আক্তার বেবি,সিটি কলেজ সাধারণ সম্পাদক  হুমায়ুন মোস্তফা হিমু,মোস্তফা কামাল,আব্দুল আজিজ বাবু,আরিফুল ইসলাম সহ বিভিন্ন স্তরের দায়িত্ব প্রাপ্ত সবুজ যোদ্ধারা উপস্থিত ছিলেন।

92 Views

আরও পড়ুন

যশোরের শার্শায় ট্রাকের ধাক্কায় অটোভ্যান চালক নিহত

রূপগঞ্জ পৌরসভা নির্বাচন : সহিংসতার আশঙ্কায় স্থানীয়রা

কুতুবদিয়ায় ফরহাদ হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন

রামুতে স্বামী -স্ত্রীকে রাতের অন্ধকারে জবাই করে হত্যা।

সাজেকে পরিবহন শ্রমিক হত্যাকারীদের গ্রেফতারসহ ৩ দফা আল্টিমেটাম ঘোষণা

কোরবানির গরু নিয়ে বাড়ি ফেরা হলোনা সাংবাদিকের নাতি দোহার

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে ৯ জনের মৃত্যু

কালীগন্জে নবনির্মিত ব্রীজ নিয়ে এলাকাবাসীর চরম দুর্ভোগ

কোরআনের আলোকে কোরবানির ১০ শিক্ষা

বাবা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভাবনা

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ক্রাফট ইন্সট্রাক্টরগণের যথাযথ মূল্যায়ন ও পদায়ন জরুরি -জুবায়েদ মোস্তফা