ঢাকারবিবার , ১৪ জুলাই ২০২৪
  1. সর্বশেষ

কক্সবাজারস্থ সেন্টমার্টিন সমিতি’র আত্মপ্রকাশ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৮ জুন ২০২৪, ৩:৪৪ অপরাহ্ণ

Link Copied!

প্রেস বিজ্ঞপ্তিঃ

কক্সবাজার শহরে স্থায়ী বসবাসরত সেন্টমার্টিন দ্বীপবাসীকে নিয়ে গঠিত হলো “কক্সবাজারস্থ সেন্টমার্টিন সমিতি (কসস)” নামক সংগঠন। সেন্টমার্টিন দ্বীপ ও দ্বীপবাসীর জন্য লড়ে যাওয়া ও কল্যাণকর কাজ করার নিমিত্তেই উক্ত সংগঠনের পথচলা। প্রথমবারের মতো দ্বীপটির বাইরে অবস্থানরত সেন্টমার্টিন দ্বীপবাসী নিয়ে এমন সংগঠন প্রতিষ্ঠা হলো।

গতকাল ২৭ই জুন রোজ বৃহস্পতিবার কক্সবাজারস্থ হোটেল সী ওয়েলকাম রিসোর্টে সংগঠনটির চূড়ান্ত বৈঠক অনুষ্ঠিত হয়। হাফেজ মাওলানা রুহুল আমিনের কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে উক্ত বৈঠক আরম্ভ হয়। মাওলানা আব্দুল মজিদ এর পরিচালনায় সকলের উপস্থিতিতে উক্ত বৈঠকে সংগঠনটির বিভিন্ন প্রস্তাবনা পেশ ও সিদ্ধান্ত গৃহীত হয়। এতে উক্ত বৈঠকের সিদ্ধান্ত ক্রমে সংগঠনটির নাম “কক্সবাজারস্থ সেন্টমার্টিন সমিতি (কসস)” নামে আত্মপ্রকাশ করা হয়। উপস্থিত সকলের সিদ্ধান্তক্রমে আগামী এক বছর পর্যন্ত একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। এতে আহবায়ক খোরশেদ আলম (মেম্বার), যুগ্ম আহ্বায়ক-১ মাওলানা আব্দুল মজিদ, যুগ্ম আহবায়ক-২ হাফেজ অছিম উদ্দিন, সদস্য সচিব এডভোকেট কেফায়েত উল্লাহ খান এবং কোষাধ্যক্ষ হিসেবে তৈয়ব উল্লাহকে নির্বাচিত করা হয়। সদস্যগণদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা রুহুল আমিন, মাওলানা জয়নুল আবেদীন, এম এ সাঈদ, মাওলানা ইয়াজ উদ্দিনসহ প্রমুখ।

নব গঠিত আহবায়ক কমিটি ও উপস্থিতি সকলের সিদ্ধান্ত ক্রমে উপদেষ্টা মণ্ডলী পরিষদ গঠন করা হয়। এতে উপদেষ্টা হিসেবে জনাব মুজিবুর রহমান (চেয়ারম্যান), মাওলানা আব্দুর রহমান, জনাব রশিদ আহমদ, মাওলানা এম রহিম জিহাদি, জনাব মাহবুব উল্লাহ, জনাব রফিকুল ইসলাম চৌধুরী, জনাব ওমর আজিজ, জনাব মোঃ ইউনুস ও জনাব মোঃ আমিনকে নির্বাচিত করা হয়।

পরিশেষে, বৈঠকের সকল উপস্থিতিগণ সেন্টমার্টিন দ্বীপ ও দ্বীপবাসীর কল্যাণে দৃঢ়তার সহিত কাজ করার অঙ্গিকার প্রত্যয় ব্যক্ত করেন এবং মোনাজাতের মধ্য দিয়ে উক্ত বৈঠক সমাপ্তি ঘটে। পরবর্তীতে একটি আভিজাত্য রেস্টুরেন্টে রাতের খাবার পরিবেশন করা হয়।।

144 Views

আরও পড়ুন

ইসলামপুরে হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু বার্ষিকী পালিত

দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত ম’র’দেহ উদ্ধার

কোটা নিয়ে হাইকোর্টের ‍পূর্ণাঙ্গ রায় প্রকাশ

পুলিশি বাঁধা উপেক্ষা করে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান সম্পন্ন

আনোয়ারায় যুবলীগ নেতাকে কু*পিয়ে হ*ত্যা

আদালত ও পুলিশের কথা না মানলে ক্ষমতা প্রয়োগ করা হবে : হুঁশিয়ারি ডিবি কমিশনার হারুনের

কোটা আন্দোলন নিয়ে ছাত্রলীগের নতুন কর্মসূচী

কোটা সংস্কার আন্দোলনে বুটেক্সে শিক্ষার্থীরা

শার্শা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন আব্দুর রহিম সরদার 

ইসলামপুরে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

বর্ষা

হঠাৎ পরিদর্শনে সিভিল সার্জন ; আনোয়ারায় উপজেলা হাসপাতালে অনুপস্থিত ১১ চিকিৎসক