ঢাকাশুক্রবার , ২১ জুনe ২০২৪
  1. সর্বশেষ

ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ এর উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ন্যাশনাল লিডারশীপ কার্নিভাল – ২০১৯’

প্রতিবেদক
নিউজ এডিটর
২৭ নভেম্বর ২০১৯, ৬:৫৪ অপরাহ্ণ

Link Copied!

হাসান তামিম, বিশেষ প্রতিবেদক :

জাতীয় যুব দিবস ২০১৯ উপলক্ষে তরুণদের নেতৃত্বের বিকাশ ও সমাজ তথা দেশ পরিবর্তনে তরুণদের ভূমিকা ও সম্পৃক্ততা বৃদ্ধি করণের লক্ষ্যে আগামী ২৯শে নভেম্বর ২০১৯, শুক্রবার ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ এর উদ্যোগে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) অডিটোরিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ন্যাশনাল লিডারশীপ কার্নিভাল ২০১৯’। কার্নিভালের সার্বিক সহযোগিতায় রয়েছে- ইউকে এইড এবং মানুষের জন্য ফাউন্ডেশন।

এই কার্নিভালের মূল উদ্দেশ্য হলো- দেশের যুবসমাজকে একত্রিত করে নেতৃত্বের গুণাবলি সম্পর্কে অবহিত করা এবং দেশে বিদ্যমান সামাজিক সমস্যাসহ সকল সমস্যা মোকাবেলায় উদ্ভুদ্ধ করে ধর্ম নিরপেক্ষ, বৈষম্যহীন, দারিদ্রমুক্ত ও শান্তি-সমৃদ্ধির বাংলাদেশ গঠনে ভূমিকা রাখা। এই কার্নিভালের বিভিন্ন সেশনে বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি এবং তরুণ প্রজন্মের চিন্তাশীলতা বৃদ্ধির মাধ্যমে টেকসই উন্নয়নে তাদের সক্রিয় অংশগ্রহণ থেকে শুরু করে নেতৃত্বের গুণাবলিতে বলীয়ান হয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের সাথে সংযোগ স্থাপনের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখার ব্যাপারে আলোচনা হবে।

উক্ত কার্নিভালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, এমপি, মোঃ হায়দার আলী খান, এডিশনাল ডেপুটি ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ, ফারুক আহমেদ, ডিরেক্টর জেনারেল, ডিপার্টমেন্ট অব ইয়ুথ ডেভেলপমেন্ট, মোঃ হাসান আব্দুল্লাহ তৌহিদ, সিনিয়র এসিস্ট্যান্ট সেক্রেটারী, মিনিস্ট্রি অব ফরেন এফেয়ার্স, ডাঃ এ কে এম ইকরামুল হোসেন, এডভাইজার, ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ, নিহাদ কবীর, প্রেসিডেন্ট, এমসিসিআই এবং জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। সভাপতিত্ব করবেন- শাহিন আনাম, এক্সিকিউটিভ ডিরেক্টর, মানুষের জন্য ফাউন্ডেশন।

উক্ত কার্নিভালে বিভিন্ন সেশনের বক্তা হিসেবে উপস্থিত থাকবেন- রুবানা হক, প্রেসিডেন্ট, বিজিএমইএ, প্রীত রেজা, গুডউইল অ্যাম্বাসেডর, অ্যাকশন এইড বাংলাদেশ, আরিফ আর হোসাইন, প্রতিষ্ঠাতা, আমরাই বাংলাদেশ, আব্দুল্লাহ আল মামুন, ডিরেক্টর, সেইভ দ্য চিলড্রেন এবং রেজওয়ানুল করিম, প্রজেক্ট কো-অর্ডিনেটর, মানুষের জন্য ফাউন্ডেশন।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- মাহমুদা আফরোজ লাকী, এডিশনাল ডেপুটি কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, মুজাহিদ আল বেরুনী সুজন, ডিরেক্টর, স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড, ডাঃ জাহিদুর রশিদ সুমন, সিইও, সিমুড ইভেন্টস-সহ আরো অনেকে।

কার্নিভালের অংশগ্রহণকারীরা সৃষ্টিশীল চিন্তা-ভাবনার তরুণ ও সংগঠনের সাথে সংযোগ স্থাপন করা থেকে শুরু করে নেতৃত্ব বিষয়ক কর্মশালায় অংশগ্রহণ করতে পারবে এবং ‘কমিউনিটি চেঞ্জ মেকার কম্পিটিশন’, ‘ইয়ুথ অলিম্পিয়াড’, ‘তোমার চোখে তারুণ্য ফটো কন্টেস্ট’ ও ‘আই এ্যাম বাংলাদেশ ফটো কন্টেস্ট’-এ অংশগ্রহণের সুযোগ পাবে। সমগ্র বাংলাদেশের প্রায় ৬০টি বিশ্ববিদ্যালয় হতে ইয়ুথ ক্লাব অব বাংলাদেশের ৩৫০ এর অধিক তরুণ-তরুণী এই উৎসবে অংশগ্রহণ করবে।

69 Views

আরও পড়ুন

রূপগঞ্জ পৌরসভা নির্বাচন : সহিংসতার আশঙ্কায় স্থানীয়রা

কুতুবদিয়ায় ফরহাদ হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন

রামুতে স্বামী -স্ত্রীকে রাতের অন্ধকারে জবাই করে হত্যা।

সাজেকে পরিবহন শ্রমিক হত্যাকারীদের গ্রেফতারসহ ৩ দফা আল্টিমেটাম ঘোষণা

কোরবানির গরু নিয়ে বাড়ি ফেরা হলোনা সাংবাদিকের নাতি দোহার

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে ৯ জনের মৃত্যু

কালীগন্জে নবনির্মিত ব্রীজ নিয়ে এলাকাবাসীর চরম দুর্ভোগ

কোরআনের আলোকে কোরবানির ১০ শিক্ষা

বাবা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভাবনা

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ক্রাফট ইন্সট্রাক্টরগণের যথাযথ মূল্যায়ন ও পদায়ন জরুরি -জুবায়েদ মোস্তফা

দোয়ারাবাজারে ভারিবর্ষণ ও পাহাড়ি ঢলে একাধিক স্থানে বেড়িবাঁধ ভাঙ্গন যোগাযোগ বিচ্ছিন্ন : ব্যাপক ক্ষয়ক্ষতি