ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

অনুসন্ধান কল্যান সোসাইটি সিলেট এর সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ ভিশন
১৬ অক্টোবর ২০২১, ১:২০ পূর্বাহ্ণ

Link Copied!

তাইবুর রহমান, সিলেট থেকেঃ
অনুসন্ধান কল্যান সোসাইটি সিলেট এর মাসিক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।
সিলেট নগরের বালুচর সোসাইটির অস্থায়ী কার্যালয়ে আজ ১৫ অক্টোবর শুক্রবার বিকাল ৫টায় এ সভা অনুষ্টিত হয়।
সভায় সদস্য সৈয়দ মোহাদ্দিছ এর পরিচালনায় ও আহবায়ক শেখ মোঃ লুৎফুর রহমানের সভাপতিত্বে কোরআন পাঠ করেন সদস্য মাওলানা মুনসুর আহমদ।
এ সময় বক্তব্য রাখেন,সদস্য মোঃ লুৎফুর রহমান শিকদার,সুলতান আহমদ চৌধুরী ,মাওলানা আব্দুস ছালাম,আব্দুল্লা আল হাসান.মোঃ সাজ্জাদুর রহমান।
আরো উপস্থিত ছিলেন,সদ্স্য শামিম মিয়া,শাহরিয়ার চৌধুরী সাব্বির,মোঃ সুহেল আহমদ,মোঃ আল-আমীন প্রমুখ।
বক্তরা বলেন,অনুসন্ধান কল্যান সোসাইটি সিলেট আহবায়ক কমিটির ৯ মাস গত হয়েছে। এরই মধ্যে সংঘঠনের প্রথম ২০০ অসহায় ও গরীবদের মধ্যে কম্বল বিতরন করা হয়েছে। এব ধারাবাহিকতায় ২য় দাফে গরীব শিশুদেরকে ৫০ টি শীতের গেঞ্জি সেট বিতরন করা হয়েছে।এরপর এতিমদের মাঝে ইফতার বিতরন,ঈদ উপলক্ষে খাদ্য সামগ্রী ও ১০০ মহিলাকে শাড়ী বিতরন সহ ভিবিন্ন বিতরণী অনুষ্টান পালন করে আসছে।ঐ ৯ মাসের মধ্যে সংঘঠন ১০টি প্রজেক্ট হাতে নিয়ে সফল হয়েছে বলে তারা আশাবাদী।
বক্তারা আরো বলেন,আগামী মাসে সকল সদস্যকে নিয়ে বৃক্ষরোপন কর্মসুচী পালন করবে সংঘঠনের সমাজ সেবকরা।
এ সময় আহবায়ক শেখ মোঃ লুৎফুর রহমান বলেন,মানুষ হলো সমাজবদ্ধ জীব। ব্যক্তিমানুষের সব সার্থকতা সমাজকে কেন্দ্র করেই। সমাজে স্বীকৃতির ওপর নির্ভর করেই মানুষের সম্পূর্ণতা। কিন্তু মানুষ দল বেঁধে বাস করলেই তা সমাজ হয় না। প্রত্যেক মানুষ একে অপরের কল্যাণের কথা ভেবে সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে নিয়ম ও শৃঙ্খলার অদৃশ্য বন্ধনে আবদ্ধ হয়ে বাস করলে সেই জনগোষ্ঠীকে সমাজ বলে। এই সমাজকে বাঁচিয়ে রাখা এবং এগিয়ে নিয়ে যাওয়া ব্যক্তিমানুষের অন্যতম দায়বদ্ধতা। এক সমাজে ধনী, গরিব, সহায়–সম্বলহীন নানা রকম মানুষের বাস। শিক্ষিত, অশিক্ষিত সবাইকে নিয়েই সমাজ। সমাজে পিছিয়ে পড়া মানুষদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়াই হলো সমাজসেবা। কিন্তু কেমন আছেন পাশের বাড়ির মানুষটি? এমন প্রশ্ন করার মতো সময়ও আমাদের নেই। ক্রমেই আমরা যান্ত্রিক হয়ে যাচ্ছি। এতে সমাজে নেতিবাচক প্রভাব পড়ছে। তাই আমাদের চিন্তার পরিবর্তন জরুরি।

সমাপনি বক্তব্যশেষে সংঘঠনের সদস্য মোঃ সাজ্জাদুর রহমানকে তার কাজে ও একজন ভাল সংঘঠন কর্মী হিসাবে সকলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
সবশেষে দু-আ করেন মাওলানা মোঃ সালাউদ্দিন তফাদার।

131 Views

আরও পড়ুন