ঢাকা২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শেষ মুহূর্তে দেওয়ানগঞ্জ পৌরসভার ভোট স্থগিত

প্রতিবেদক
নিউজ ভিশন

ফেব্রুয়ারি ২৬, ২০২১ ১০:২১ অপরাহ্ণ
Link Copied!

নিউজ ডেস্ক:

ভোটের মাত্র দুই দিন আগে জামালপুর জেলার দেওয়ানগঞ্জ পৌরসভার নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) এক আদেশে দেওয়ানগঞ্জ পৌরসভার ভোটগ্রহণ স্থগিতের কথা জানায় ইসি। আগামী ২৮ ফেব্রুয়ারি (রোববার) পঞ্চম ধাপে ৩১ পৌরসভায় ভোটগ্রহণের কথা রয়েছে।

নির্বাচন কমিশনের উপসচিব (নির্বাচন পরিচালনা অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত আদেশে বলা হয়, আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের জন্য নির্ধারিত জামালপুর জেলার দেওয়ানগঞ্জ পৌরসভা সাধারণ নির্বাচন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে। কমিশনের সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হলো।

পঞ্চম ধাপে যেসব পৌরসভায় ভোট হবে
চট্টগ্রামের রাঙ্গুনিয়া, রাউজান, মিরসরাই ও বারইয়ারহাট, লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ জেলার হবিগঞ্জ, জামালপুরের ইসলামপুর, মাদারগঞ্জ ও জামালপুর সদর, রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর, বগুড়া জেলার বগুড়া সদর, মানিকগঞ্জের সিংগাইর, চাঁদপুরের মতলব ও শাহরাস্তি, যশোরের কেশবপুর ও যশোর সদর, মাদারীপুরের শিবচর ও মাদারীপুর সদর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া জেলার ব্রাহ্মণবাড়িয়া সদর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, জয়পুরহাটের জয়পুরহাট সদর, ময়মনসিংহের নান্দাইল, ভোলার ভোলা সদর এবং গাজীপুরের কালীগঞ্জ।

উল্লেখ্য, দেশে ৩২৯টি পৌরসভা রয়েছে। প্রথম ধাপে ২৪টি পৌরসভায় ২৮ ডিসেম্বর ইভিএমে ভোট হয়। ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপের ৬১ পৌরসভায় ভোট হয়েছে। আর তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভায় ৩০ জানুয়ারি ও চতুর্থ ধাপে ১৪ ফেব্রুয়ারি ভোটগ্রহণ হয়। পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ হবে।

আইন অনুযায়ী, মেয়াদ শেষ হওয়ার আগের ৯০ দিনের মধ্যেই পৌরসভার ভোট করতে হবে। স্থানীয় সরকার আইন সংশোধনের পর ২০১৫ সালে প্রথম দলীয় প্রতীকে ভোট হয় পৌরসভায়। সেবার ২০টি দল ভোটে অংশ নেয়।

সম্পর্কিত পোস্ট