শুক্রবার ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

শেখ হাসিনা সেতুর অ্যাপ্রোচ সড়কের একাংশ ধসে পড়েছে

জুন ১২, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

টাঙ্গাইলের নাগরপুরে ধলেশ্বরী নদীর উপর স্থাপিত শেখ হাসিনা সেতুর অ্যাপ্রোচ সড়কের একাংশ ধসে পড়েছে। ফলে দেখা দিয়েছে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা।

গত দুই দিনের ভারি বর্ষণের ফলে এমন ধসের সৃষ্টি হয়েছে বলে এলাকাবাসী জানান। আর দুর্ঘটনার ঝুঁকি নিয়েই এ সড়ক দিয়ে যানবাহন চলাচল করছে।

নাগরপুর-মির্জাপুর ভায়া মোকনা সড়কের ধলেশ্বরী নদীর উপর স্থাপিত শেখ হাসিনা সেতুর পূর্ব পাশে সরেজমিন দেখা যায়, সেতুর শেষাংশ থেকে নির্মিত অ্যাপ্রোচ সড়কের প্রথমাংশই ধসে গেছে। এতে সড়কের এক পাশে বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের গাইড ওয়ালের ব্লকগুলো সরে গিয়ে মাটি ধসে গেছে। এতে সেখানে যেকোনো ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

প্রায় ৫৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুটি ২০১৭ সালে উদ্বোধন করা হলেও এর এক বছর না যেতেই সেতুর উপরিভাগের বিভিন্ন স্থানের ঢালাই উঠে গিয়ে সেতুতে ছোট বড় গর্তের সৃষ্টি হয়। এরপর থেকে সেতুর উপর দিয়ে খুব ধীর গতিতে যানবাহন চালাতে হচ্ছে চালকদের। এর ওপর আবার অ্যাপ্রোচ ধসে গেছে।

বাসচালক সাইফুল ইসলাম বলেন, দ্রুত সেতু ও এর অ্যাপ্রোচ সড়কের সংস্কার প্রয়োজন। তা না হলে যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

এ ব্যাপারে টাঙ্গাইল সড়ক ও জনপথের উপসহকারী প্রকৌশলী এসএম আলামিন বলেন, কেদারপুর শেখ হাসিনা সেতুর উপরিভাগের গর্ত ও এর অ্যাপ্রোচ সড়কে ধসের বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা ইতোমধ্যে সেখানে কাজ শুরু করে দিয়েছি। আমরা সেখানে স্থায়ীভাবে গাইড ওয়াল মেরামত করছি যাতে বৃষ্টির পানি লিক করতে না পারে। আর ব্রিজের উপরিভাগের গর্তগুলো মেরামত করে দেওয়া হবে

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।