শেখ হাসিনার সরকার আন্দোলনের ইস্যু কারও হাতে তুলে দেবে না: ওবায়দুল কাদের

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ২:১০ পূর্বাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৯
ফাইল ছবি

নিউজ ডেস্ক :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার সরকার আন্দোলনের ইস্যু কারও হাতে তুলে দেবে না। বিএনপি পেঁয়াজ, চাল ও লবণ নিয়েও ইস্যু করার চেষ্টা করেছে। সফল হয়নি। এখনো তারা পরিবহন নিয়ে ইস্যু তৈরির চেষ্টা করছে।

গত বৃহস্পতিবার বিকেলে কুমিল্লার ময়নামতি সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠান শেষে গণমাধ্যমকর্মীদের ‘সড়ক আন্দোলন’ প্রসঙ্গে এসব কথা বলেন কাদের। তিনি বলেন, সরকার পরিবহনশ্রমিকদের আন্দোলনের যৌক্তিক সমাধানের চেষ্টা করছে। আইন প্রয়োগে কেউ যাতে অতি বাড়াবাড়ি না করে, সেদিকে লক্ষ রাখতে হবে।

বিকেল তিনটায় সেনানিবাসের এম আর চৌধুরী গ্রাউন্ডে ওই অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান চলে বিকেল পৌনে পাঁচটা পর্যন্ত।

এতে স্বাগত বক্তব্য দেন ৩৩ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং ও কুমিল্লা অঞ্চলের কমান্ডার মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী। তিনি বলেন, ১৯৭১ সালের ২৯ মার্চ মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনী বহু কর্মকর্তা ও কুমিল্লা শহরের বিভিন্ন লোককে সেনানিবাসে অন্তরীণ রাখে। তারা এখানে নারকীয় হত্যাযজ্ঞ চালায়।

অনুষ্ঠানে দেওয়া স্মরণিকায় উল্লেখ করা হয়, একাত্তরে ময়নামতি সেনানিবাসে ২৪ জন সামরিক ব্যক্তি, ৩০০ জন বেসামরিক ব্যক্তি, ১১ জন শিক্ষকসহ অন্তত ৫০০ জন ব্যক্তি শহীদ হন। এম আর চৌধুরী গ্রাউন্ডের পূর্ব পাশে একাত্তরের বধ্যভূমি রয়েছে।

সুত্র : প্রথম আলো