শেখ মেহেদীও বসলেন বিয়ের পিঁড়িতে

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০

মুহা. ইকবাল আজাদ, ক্রীড়া প্রতিবেদক।


করোনার প্রভাবে স্থবির হয়ে গেছে ক্রিকেট বিশ্ব। গৃহবন্দীর এই সময়ে অনেকেই ঘরোয়াভাবে ফিটনেসের কাজটা করে নিচ্ছেন। অনেকে আবার ঘরোয়াভাবে বিবাহের কাজটাও সেরে নিচ্ছেন। ক্রিকেটের ইনিংস শূন্যতায় জীবনের ইনিংস ঘোষণা করেছেন প্রায় ৫/৬জন ক্রিকেটার। সর্বশেষ এই তালিকায় যোগ দিয়েছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অলরাউন্ডার শেখ মেহেদী হাসান।

গত ৮ জুলাই, গৃহবন্দীর মাঝেই ঘরোয়াভাবে প্রথম বিয়ে সেরেছেন টেস্ট ক্রিকেটের নিয়মিত বোলার আবু জায়েদ রাহী, এরপরে মোসাদ্দেকের দ্বিতীয় বিয়ে, নাজমুল ইসলাম শান্ত’র প্রণয়ের বন্ধন, অস্ত্রোপচারের কাটাকাটি থেকে উঠে আসা সাদমান ইসলাম অনিকও বসছেন বড় দায়িত্বের পিঁড়িতে। সর্বশেষ ২৬ জুলাই, শুভকাজ সম্পন্ন করেছেন শেখ মেহেদী হাসান।

গতকাল সন্ধ্যায় খুলনার বয়রায় নিজের মামা বাড়িতে বিয়ের কাজ সারেন মেহেদী। তার সহধর্মিণীর নাম ঋতু। যিনি খুলনা সরকারি মহিলা কলেজের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী হিসেবে অধ্যয়নরত আছেন। ২৫ বছর বয়সী এই ক্রিকেটার জানান, কোন প্রণয়ের বন্ধন নয় বরং পারিবারিকভাবেই তাদের বিয়ে সম্পন্ন হয়েছে। তাছাড়া নিজেদের জন্যও দোয়া চেয়েছেন এই তারকা ক্রিকেটার।

করোনার প্রভাবে উভয় পরিবারের ঘনিষ্ঠ মানুষদের নিয়ে ঘরোয়াভাবে বিয়ের কাজ সম্পন্ন হয়েছে। তবে পরিস্থিতি ঠিক হলে বড় করে অনুষ্ঠান করার ইচ্ছে আছে মেহেদীর। বিয়ে করলেও নিজের পেশায় বিন্দুমাত্র শূন্যতা সৃষ্টি হতে দেননি এই তারকা খেলোয়াড়। শুভকাজের পরের দিনেই মাঠে এসেছেন, অনুশীলন সেরেছেন। নিজের পেশাদারিত্ব বজায় রেখেছেন।

প্রসঙ্গত, ২০১৮ সালে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে জাতীয় দলে অভিষেক হয় মেহেদীর। এরপরে দীর্ঘদিন সুযোগ না পেলেও সাম্প্রতিক নিয়মিত দলে জায়গা পোক্ত করার চেষ্টা করছেন। গত বিপিএলে ব্যাটিং বোলিংয়ের পারদর্শিতায় নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন মেহেদী হাসান।