শিবগঞ্জে ছবিসহ নতুন ভোটার হালনাগাদ কেন্দ্র পরিদর্শনে ইসি কবিতা খানম

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৭:১৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯

মোঃ রায়হান আলী,শিবগঞ্জ :

শিবগঞ্জের শ্যামপুর ইউনিয়নের ছবিসহ নতুন ভোটার হালনাগাদ কেন্দ্র পরিদর্শন করেছেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম কবিতা খানম।
তিনি বৃহষ্পতিবার দুপুর ১২টার দিকে শ্যামপুর ইউনিয়ন পরিষদ চত্বরে ছবিসহ নতুন ভোটার হালনাগাদ কেন্দ্রটি পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি তথ্য সংগ্রহ কম্পিউটার অপারেটর ও নতুন ভোটারদের হাদনাগাদ সঠিক তথ্য দিয়েছে কি-না তা ঘুরে দেখেন এবং সঠিক সংগ্রহ বিভিন্ন দিক-নির্দেশনা দেন।
পরে তিনি সাংবাদিকদের বলেন, সারাদেশে ছবিসহ নতুন ভোটার হালনাগাদের কাজ শুরু হয়েছে। নতুন ভোটাররা তথ্য সংগ্রহকারীকে সঠিক তথ্য দিয়ে পরিচয়পত্রের কমিশনে আবেদন করবেন। তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-সদস্য ও তথ্য সংগ্রহকারীর উদ্দেশ্যে বলেন যেনো বাংলাদেশি ছাড়া অন্য দেশের নাগরিক ভোটার তালিকায় অন্তর্ভূক্ত না হতে পারে সে জন্য সর্তক থাকবেন।নির্বাচন কমিশনার জনাবা কবিতা খানম ছবি তোলা কার্যক্রম পরিদর্শন কালে একজন মহিলার ফরম-২ চেক করেন । মহিলাকে মৌখিক জিঙ্গাসাবাদে অস্টম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করার কথা স্বীকার করেন কিন্তু ফরমে চতুর্থ শ্রেনী পাশ লিখা থাকায় তার ছবি তোলা স্থগিত করেন নির্বাচন কমিশনার

সাংবাদিকদের এক প্রশ্নোত্তরে নির্বাচন কমিশনার (ইসি) বেগম কবিতা খানম বলেন, নির্বাচন কমিশন দেশের সব উপজেলাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করেছে। যাঁরা চাকুরী বা পড়াশোনার জন্য উপজেলার নির্ধারিত সময়ে স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাইনি। তাঁরা উপজেলা নির্বাচন সার্ভার থেকে নিতে পারবেন। এছাড়া তিনি বলেন প্রত্যেকের হাতে স্মার্ট কার্ড পৌছে দেয়া কাজ কমিশনের। যেনো সকলেই স্মার্ট কার্ড হাতে পান, সে জন্য উপজেলা সার্ভার কার্যালয়ে স্থায়ীভাবে স্ক্যান মেশিন অতিদ্রুত ব্যবস্থা করা হবে।
পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনার (ইসি) বেগম কবিতা খানম এর একান্ত সহকারি (পিএস) আসমা দিলারা জান্নাত, সহকারি সচিব রওশন আরা, রাজশাহী অঞ্চলে আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম, জয়পুরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদুল হাসান, সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. শামসুল আলম শাহ, উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ রায়হান কুদ্দুস, শ্যামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খাইরুল ইসলামসহ অন্যরা।