শায়খ আহমদ শফী’র ইন্তেকালে বায়তুশ শরফের রাহবার আল্লামা মুহাম্মদ আবদুল হাই নদভী’র শোক জ্ঞাপন

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২০

| মুহাম্মদ আবদুল ওয়াহিদ   :

হাটহাজারী আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম মাদ্রাসা (হাটহাজারী মাদ্রাসা) এর মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী’র ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে এক বিবৃতি প্রদান করেছেন বায়তুশ শরফের পীর সাহেব আল্লামা মুহাম্মদ আবদুল হাই নদভী (ম.জি.আ)।

বিবৃতিতে পীর সাহেব বলেন, প্রতিথযশা বরেন্য আলেমদ্বীন আল্লামা শাহ আহমদ শফী (রাহঃ) কোরআন-হাদিসের শিক্ষা বিস্তার এবং দ্বীনের খেদমতে সারা জীবন ত্যাগ করেছেন। তিনি ছিলেন অত্যন্ত দূরদৃষ্টিসম্পন্ন একজন বিদগ্ধ আলেমেদ্বীন। দেশ-বিদেশ রয়েছে তাঁর বিশেষ সুনাম-খ্যাতি। প্রতিথযশা মুহাদ্দিস, মুফাসসির ও ফকিহ হিসেবে তাঁর পাণ্ডিত্যপূর্ণ, যৌক্তিকতায় ভরা পাঠদান ছিল শিক্ষার্থীদের কাছে অত্যন্ত প্রাণবন্ত। সুবক্তা, সুলেখকও ছাড়াও তিনি ছিলেন একজন দক্ষ সংগঠক। তাঁর সুযোগ্য নেতৃত্বেই কওমী সনদের সরকারী স্বীকৃতি আদায় ও সরকারী চাকুরীতে প্রবেশের অনুকূল পরিবেশ তৈরির মাধ্যমে কওমী শিক্ষার্থীদের সরকারের মূলস্রোতে অন্তর্ভূক্তির সুযোগ তৈরি হয়।

পীর সাহেব বায়তুশ শরফ আরো বলেন, নাস্তিক ও কাদিয়ানীসহ ইসলাম বিদ্বেষী বিভিন্ন অপঃশক্তির অপতৎপরতা রোধে আল্লামা শাহ আহমদ শফী’র সংগ্রাম স্বর্ণাক্ষরে লিখা থাকবে। তিনি মহান রাব্বুল আ’লামিনের দরবারে মরহুমের মাগফিরাত কামনার পাশাপাশি শোকাহত পরিবারকে ছবরে জামিল ধারনের তৌফিক কামনা করেন।