সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন কমলগঞ্জের তিন মেধাবী শিক্ষার্থী!

নভেম্বর ২২, ২০১৯
প্রিন্ট
নিউজ ভিশন

রফিকুল ইসলাম জসিম :

দেশের অন্যতম পাবলিক বিশ্ববিদ্যালয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা চান্স পেয়ে গতকাল ২১ নভেম্বর বৃহস্পতিবার ভর্তি হয়েছে মৌলভীবাজার জেলার কমলগঞ্জে মণিপুরি মুসলিম সম্প্রদায়ের তিন-মেধাবী শিক্ষার্থী।

কমলগঞ্জের আদমপুর বাজারের সফল ব্যাবসায়ী বদরুল ইসলাম (পতেং) এর ছেলে তাজুল ইসলাম ইমরান সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধীনস্থ এ ইউনিটের ভর্তি পরিক্ষার ফলাফল প্রকাশিত হলে মেধা তালিকায় সাধারণ ১০৯ নম্বরে আর উপজাতি কোটায় ২য় তার নাম দেখা যায়। গতকাল বৃহস্পতিবার সমাজ বিজ্ঞান বিভাগে ভর্তি হয়েছে বলে জানান তার পরিবার৷ এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চান্স পেয়েছিল৷

মেধাবী তাজুল ইসলাম ইমরান তৈতই গাঁও রসিদ উদ্দিন উচ্চবিদ্যালয়ে এসএসসি, বিএএফ শাহীন কলেজ, শমসের নগর হতে এইচএসসি পরিক্ষায় কৃতিত্বের সাথে পাস করেন৷

এছাড়াও মণিপুরি মুসলিম সম্প্রদায়ের আরো দুই জন ছাত্রী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা চান্স পেয়ে তারাও গতকাল বৃহস্পতিবার ভর্তি হয়েছে জানা যায়। ইসলামপুর ইউনিয়নের কালারাবিল গ্রামের বাসিন্দা শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষক মুফতি করিম উদ্দিনের মেয়ে শাহানা মেহজাবিন বিজনেস স্টাডিস বিভাগের ভর্তি হয়েছে ৷

মেধাবী শাহানা মেহজাবিন শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে এসএসসিতে জিপিএ-৫ ও শ্রীমঙ্গল সরকারি কলেজে থেকেই এইচএসসিতেও জিপিএ-৫ পেয়েছেন জানান তার বাবা মুফতি করিম উদ্দিন।

অপর আরো একজন আদমপুর ইউনিয়নে পশ্চিম জালালপুর গ্রামের মোঃ সালাউদ্দিনের মেয়ে ইফফাত আরা নিসা বাংলা বিভাগের চান্স পেয়ে তিনিও ভর্তি হয়েছে।
ইফফাত আরা নিসা তেতই গাঁও রসিদ উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫ ও আব্দুল গুফুর চৌধুরী মহিলা কলেজ থেকে এইচএসসি পরিক্ষায় কৃতিত্বের সাথে পাস করেন৷

কমলগঞ্জ উপজেলার আদমপুর বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির উপদেষ্টা, তৈতই গাঁও রসিদ উদ্দিন উচ্চবিদ্যালয়ে সাবেক সভাপতি, বিশিষ্ট সমাজসেবক বদরুল ইসলাম (পতেং) গণমাধ্যমকে বলেন, আমার ছেলে সুপ্ত ইচ্ছা ছিল শাবি-তে চান্স পাওয়া। আল্লাহ আমার আশা পূরণ করেছেন। আমার ছেলে দেশের সেবা করতে চাই। আপনারা আমার জন্য দোয়া করবেন।

এ ব্যাপারে মণিপুরি মুসলিম এডুকেশন ট্রাস্টের সভাপতি, তেতই গাঁও রসিদ উদ্দিন উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ আব্দুল মতিন বলেন, ইমরান, শাহানা, ইফফাত আরা ‘শাবিতে চান্স পেয়ে ভর্তি হাওয়াতে মণিপুরি মুসলিম সমাজের ও নিজ এলাকায় তাদের পরিবারে আনন্দের বন্যা বইছে। তারা তিন জনই মেধাবী শিক্ষার্থী । আমি তাদের সফলতা কামনা করছি।

বাংলাদেশ মণিপুরি মুসলিম ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের সাধারণ সম্পাদক সাজ্জাদুল হক স্বপন বলেন, আমরা তাদের ভবিষ্যৎ সফলতা কামনা করি।’ শাহানা, ইমরান, ইফফাত আরাদের উজ্জল ভবিষ্যৎ কামনায় সবার কাছে দোয়া প্রার্থী।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।