শতবর্ষী অসহায় বৃদ্ধার কি ঠাই হবে না কোথাও??

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২০

মু: সিফাতুল্লাহ,
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ-

চাঁপাইনবাবগঞ্জ জেলার রহনপুর উপজেলার রেল স্টেশনের ২ নম্বর প্লাটফর্মে প্রায় শতবর্ষী অজ্ঞাত এক বৃদ্ধ নারীকে ফেলে রেখে গেছেন পরিবারের লোকজন।

প্রায় ১৪ দিন ধরে রহনপুর রেল স্টেশন চত্ত্বরের একটি তেঁতুল গাছের পাশে মানবেতর দিন কাটাচ্ছেন চরম কষ্টে। তীব্র শীতে সে কাঁপছে প্রতিনিয়ত।

রোববার সকালে সরজমিনে গিয়ে দেখা যায়। শীতের তীব্রতায় সে ঠকঠক করে কাঁপছে । প্রচণ্ড ঠাণ্ডায় যখন সুস্থ মানুষ জবুথবু ঠিক তখন শতবর্ষী বৃদ্ধা ঠান্ডায় সে কোন কথা বলতে পারছেনা ফলে তার পরিচয়ও নিশ্চিত হওয়া যায়নি। শীত থেকে বাঁচতে বৃদ্ধা নারী খড়ের বিছানা করে শুয়ে আছেন। পরনে একটি পুরোনো উলের সুয়েটার সাথে একটি পুরনো কম্বল ।

স্থানীয় এলাকার মানুষ জানায় , প্রায় ১৪ দিন আগে স্বজনরা তাকে ভ্যান গাড়ী যোগে প্লাটফর্মে ফেলে রেখে চলে যায়। তারপর থেকে কেউ তার কোন খোঁজ খবর নেয়নি। সিরাজুল নামে স্থানীয় এক ব্যক্তি তার খোঁজ খবর নিচ্ছেন প্রতিনিয়ত।

মানুষ কতটা নির্দয় হলে এমন জঘন্য কাজ করতে পারে তার প্রমাণ এ বৃদ্ধা। এলাকাবাসীসহ সূধী মহলের প্রত্যাশা প্রশাসন যদি সরকারি ভাবে উদ্যোগ গ্রহণ করে তাহলে অবশ্যই অসহায় এ বৃদ্ধার মাথা গোঁজার ঠাই হবে এবং শীতের কষ্ট থেকেও মুক্তি পাবে। সকলের প্রত্যাশা প্রশাসন যেন জরুরীভাবে বিষয়টির প্রতি দৃষ্টি দেয়।