ঢাকা২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

লেখক মুশতাককে নিয়ে ফেসবুকে পোস্ট, খুলনায় গ্রেপ্তার রুহুল আমিন রিমান্ডে

প্রতিবেদক
নিউজ ভিশন

ফেব্রুয়ারি ২৭, ২০২১ ৮:৫৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে বন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের (৫৩) মৃত্যুর ঘটনায় ফেসবুকে পোস্ট দিয়েছিলেন খুলনার শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সমন্বয়ক রুহুল আমিন। এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে তাকে গ্রেপ্তার করে দুই দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। 

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৪টার দিকে রুহুল আমিনকে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে পাঁচদিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালতের বিচারক সারওয়ার আহমেদ দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাতে রুহুল আমিনকে নগরীর খালিশপুর গোয়ালখালী এলাকার ভাড়া বাসা থেকে তুলে নিয়ে যায় সাদা পোশাকের পুলিশ। ওইদিন দুপুরের দিকে কারাগারে মারা যাওয়া লেখক মুশতাক আহমেদকে নিয়ে ফেসবুকে পোস্ট করেছিলেন রুহুল আমিন। তিনি মুশতাক আহমেদের সঙ্গে গ্রেপ্তার কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের খুলনার বাসায় ভাড়া থাকতেন। সেই বাসা থেকেই তাকে আটক করে খুলনা মহানগর গোয়েন্দা পুলিশ। রাতে রুহুল আমিনের সঙ্গে আটক করা হয় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সংগঠক নিয়াজ মুর্শিদকে। তবে রাত সাড়ে ১২টার দিকে তাকে ছেড়ে দেওয়া হয়।

মামলার তদন্ত কর্মকর্তা খুলনা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মোশারেফ হোসেন ঢাকা পোস্টকে বলেন, আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। রুহুল আমিনকে এখন রিমান্ডে নিয়ে যাওয়া হচ্ছে।

খালিশপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহমেদ জানান, থানায় গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে রুহুল আমিন নামে একজনের নামে মামলা করা হয়েছে।

খুলনা মহানগর পুলিশের উপ-কমিশনার (গোয়েন্দা শাখা) বি এম নুরুজ্জামান বলেন, রাষ্ট্রের স্থিতিশীলতা নষ্ট, সামাজিক অস্থিরতা তৈরিসহ অন্যান্য কারণে রাতেই রুহুল আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গোয়েন্দা পুলিশের এক পরিদর্শক ওই মামলার বাদী হয়েছেন।

সম্পর্কিত পোস্ট