রেড ক্রিসেন্ট চট্টগ্রামের ফ্রি মেডিসিন,শিশু ও গাইনী চিকিৎসা সেবা চলমান

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ৬:৫৬ পূর্বাহ্ণ, জুলাই ২৬, ২০২০

নগরীর বিভিন্ন এলাকার করোনা ভাইরাসে আক্রান্ত নয় এমন জনসাধারণের কাছে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে সময়ের পরিপ্রেক্ষিতে যুগোপযোগী পদক্ষেপ ‘ফ্লু কর্ণার ও ইনভেস্টিগেশন সেল’ নামক বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প পরিচালনা করে যাচ্ছে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের বাস্তবায়নে বিশেষজ্ঞ চিকিৎসক এর দ্বারা নগরীর দিদার মার্কেটস্থ সাফা আর্কেড কমিউনিটি সেন্টারে সপ্তাহব্যাপী চিকিৎসা সেবা ক্যাম্প অব্যাহত রয়েছে। মেডিসিন বিশেষজ্ঞ, শিশু ও গাইনী চিকিৎসা সেবা কার্যক্রমের মাধ্যমে সেবাপ্রাপ্তিদের মাঝে বিনামূল্যে ঔষধ বিতরণ করা হচ্ছে।

গত ২৩ জুলাই সেবা ক্যাম্পের তৃতীয় দিনের কার্যক্রম পরিদর্শন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম। চিকিৎসা সেবা কার্যক্রমে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল এর নেতৃত্বে দক্ষ যুব স্বেচ্ছাসেবকদের টিম প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

এসময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ইউনিট লেভেল অফিসার আব্দুর রশিদ খান, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের স্বাস্থ্য ও সেবা বিভাগীয় প্রধান জনি চৌধুরী, দপ্তর বিভাগীয় প্রধান আ.ন.ম তামজীদসহ যুব স্বেচ্ছাসেবকরা।
এছাড়াও স্বাস্থ্য ক্যাম্পের অংশ হিসেবে নগরীর রাজাপুকুর লেইন, জামালখান, নন্দনকানন, লাভলেইন, সাব এরিয়া, রহমতগঞ্জ, কালামিয়া বাজার, বাকলিয়াসহ আশে পাশের এলাকায় জনসাধারণকে ফ্লু কর্ণার ও ইনভেস্টিগেশন সেল কার্যক্রম অবহিত করার লক্ষ্যে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়।

উল্লেখ্য যে, আগামী ২৭ জুলাই পর্যন্ত সকাল ৯ ঘটিকা হতে দুপুর ২ ঘটিকা পর্যন্ত চিকিৎসা সেবা প্রাপ্তির জন্য ০১৮১৫২০০৭৫১, ০১৮৪৫৮০৮৩০৩ নাম্বারে যোগাযোগ করে সিরিয়াল নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।