সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

রাবি সি ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ৪৫.৫৬ শতাংশ

অক্টোবর ১০, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

শাহজালাল ইসলাম তুহিন
রাবি সংবাদদাতাঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০- ২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের সি ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। রোববার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির কো-অর্ডিনেটর অধ্যাপক ড. একরামুল হামিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এবারের ভর্তি পরীক্ষায় সি ইউনিটে মোট পাশ করেছে ১৫২৮৪ জন। ফেইল করেছে ১৮১৪৪ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিল ১০৭৬৫জন। এছাড়া রোল, সেট কোড ও বিষয় কোড ভুলের কারণে ৩৬২ জন পরীক্ষার্থীর খাতা মূল্যায়ণ করা হয়নি।

আনুষ্ঠানিক ভাবে ফল প্রকাশের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার। এসময় উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড.সুলতান-উল-ইসলাম, প্রক্টর(ভারপ্রাপ্ত) অধ্যাপক লিয়াকত আলী, সি ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. একরামুল হামিদ প্রমুখ।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ১৩ থেকে ১৮ অক্টোবরের মধ্যে অনলাইনে (ধফসরংংরড়হ.ৎঁ.ধপ.নফ) বিভাগ পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। এ সময়ের মধ্যে ফরম পূরণ না করলে ভর্তি যোগ্যতা বাতিল করা হবে বলে উল্লেখ করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলে পাশ-ফেল উভয়ই তার প্রাপ্ত নম্বর দেখার সুযোগ পাবে। তবে কেবল তাদেরই মেরিট পজিশন দেয়া হয়েছে যারা ভর্তি পরীক্ষায় ৪০ শতাংশের বেশি নম্বর পেয়েছে।

আগামী ২৩ অক্টোবর পছন্দ ও মেধাক্রমানুসারে চূড়ান্তভাবে ভর্তির জন্য মনোনীতদের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হবে। প্রথম নির্বাচন তালিকায় নির্বাচিতদের ২৫ থেকে ২৭ অক্টোবরের মধ্যে ভর্তি হতে হবে। এছাড়া শুন্য আসনের জন্য অপেক্ষমাণ তালিকা থেকে মেধা ও পছন্দক্রম অনুসারে ভর্তির জন্য নির্ধারণ করা হবে।

এছাড়া ভর্তি সংক্রান্ত যে কোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।###

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।