বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

রাবির সিন্ডিকেট সদস্য হলেন সাদিকুল ইসলাম সাগর

নভেম্বর ২৫, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সিন্ডিকেট নির্বাচনে সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে আইন বিভাগের শিক্ষক সাদিকুল ইসলাম সাগর বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ১০১ ভোটের ব্যবধানে তিনি জয়লাভ করেন। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় প্রকাশিত ফলে এ তথ্য জানা যায়। এদিন সকাল নয়টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের শিক্ষক লাউঞ্জে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

জানা যায়, সিন্ডিকেট নির্বাচনে সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে আওয়ামীপন্থী মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের হলুদ প্যানেল থেকে আইন বিভাগের শিক্ষক সাদিকুল ইসলাম সাগর প্রতিদ্বন্দ্বিতা করেন। অন্যদিকে বিএনপি-জামায়াতপন্থী বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজের সাদা প্যানেল থেকে চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের মো. আমিরুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনের ঘোষিত ফলাফলে সাদিকুল ইসলাম সাগর
৫২৯টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আমিরুল ইসলাম পেয়েছেন ৪২৮টি ভোট।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ডিন, সিন্ডিকেট, শিক্ষক সমিতিসহ ৬ ক্যাটাগরির নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামীপন্থী শিক্ষকদের দল হলুদ প্যানেল। ৪০ পদের নির্বাচনে ৩২টি পদেই জয় পেয়েছেন মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ। অন্যদিকে মাত্র ৮টি পদে জয় পেয়েছে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের দল বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা গ্রুপ)।

এর আগে, গত ৩ নভেম্বর খসড়া ভোটার তালিকা ও ৮ নভেম্বর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। ১৪ নভেম্বর মনোনয়নপত্র উত্তোলন শেষে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয় ১৫ নভেম্বর।###

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।