বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

রাবির শেখ রাসেল মডেল স্কুলের উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

অক্টোবর ৩১, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

শাহজালাল ইসলাম তুহিন
রাবি প্রতিনিধিঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তানের নামে নির্মিত ‘শেখ রাসেল মডেল স্কুল’-এর ভবনের উদ্বোধন করা হয়েছে। রোববার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ভার্চুয়ালি এই স্কুলের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধন অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতের সাথে সাথে পতাকা উত্তোলন, সাদা পায়রা ও বেলুন উড্ডয়ন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেন, শেখ রাসেলকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। যখন বঙ্গবন্ধু তার সর্বোচ্চ ত্যাগ দিয়ে এই দেশ স্বাধীন করলেন। ঠিক সেই সময় একাত্তরের স্বাধীনতা বিরোধী অপশক্তি বঙ্গবন্ধুর সপরিবারে হত্যা করেছে। যারা হত্যাকারী ছিল তারা বাংলাদেশের চরিত্র পাল্টে দেয়ার অপচেষ্টা চালিয়েছিল। কিন্তু তারা সফল হতে পারেনি।

স্বাধীনতার অপশক্তিরা জানতো যে, শিশু রাসেলও যদি বেঁচে থাকে, তাহলে সে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করবে সেই ভয়েই তারা রাসেলকে হত্যা করেছে। রাসেল যেমন অত্যন্ত মেধাবী ছিলেন, তেমন ছিলেন অসাধারণ ব্যক্তিত্ব। আজ যদি সে বেঁচে থাকতো তাহলে এই দেশের বিশাল অবদান রাখতে পারতো।

তিনি আরো বলেন, বাংলাদেশে আর কোন শিশুকে যেনো হত্যা করা না হয়। সকল অন্যায়ের বিরুদ্ধে আমরা রুখে দাড়াবো। রাসেলের মতো প্রতিবাদী প্রতীক হয়ে উঠবে আমাদের শিশুরা। সুখী, সমৃদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে আমাদের শিশুরা যেনো একজন গণতকন্ত্রিক মানুষ হতে পারে এবং যোগ্য নাগরিক ও বিশ্ব নাগরিক হয়ে উঠতে পারে সেই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালামের সঞ্চালনায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো জাকারিয়া, অধ্যাপক সুলতান উল ইসলাম, শেখ রাসেল স্কুলের সভাপতি ও আই ই আর ইনিস্টিটিউট এর পরিচালক, অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র, শেখ রাসেল স্কুলের অধ্যক্ষ, মোসা লিসাইয়া মেহজাবি।

উল্লেখ্য, ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অত্যাধুনিক এই স্কুলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরবর্তীতে গত বছরের ৫ জুলাই জুবেরী ভবন সংলগ্ন মাঠে ১.৩ একর জমির ওপর ৪ তলা বিশিষ্ট ভবনটির নির্মাণ কাজ শুরু হয়। প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে নির্মিত ভবনটি দীর্ঘ অপেক্ষার পর আজ উদ্বোধন করা হয়েছে।
##

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।