বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

রাবিতে সিন্ডিকেট, ডিন ও শিক্ষক সমিতির নির্বাচন শুরু

নভেম্বর ২৫, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

শাহজালাল ইসলাম তুহিন
রাবি সংবাদদাতাঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শুরু হয়েছে বিভিন্ন অনুষদের ডিন, সিন্ডিকেট, শিক্ষাপরিষদ, ফাইন্যান্স, পরিকল্পনা উন্নয়ন কমিটি ও শিক্ষক সমিতির নির্বাচন। ৩৯টি পদের বিপরীতে শিক্ষক সমাজের সাদা ও হলুদ প্যানেলের ৬৯ জন প্রতিদ্বন্দ্বীর ভোট গ্রহণ প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯.০০ টায়
বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. রেজিনা লাজ এই নির্বাচনের আনুষ্ঠানিকতা ঘোষণা করেন। বিকাল ৩ টা পর্যন্ত চলবে এই ভোট গ্রহণ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ছয়টি ক্যাটাগরিতে বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগপন্থী মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজের হলুদ প্যানেল ও বিএনপি-জামায়াতপন্থী জাতীয়তাবাদ ও ইসলামি মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ সমর্থিত সাদা প্যানেল থেকে নির্বাচনে অংশগ্রহণ করছেন। এতে বিশ্ববিদ্যালয়ের এক হাজার ৮০ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সংশ্লিষ্ট সূত্র অনুযায়ী, সিন্ডিকেট নির্বাচনে সাদা প্যানেল থেকে প্রাধ্যক্ষ ক্যাটাগরিতে ফোকলোর বিভাগের অধ্যাপক মো. জাহাঙ্গীর হোসেন বাবু, অধ্যাপক ক্যাটাগরিতে মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক এনামুল হক, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্টের মো. মাহবুবুল ইসলাম, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে চিত্রকলা প্রাচ্যকলা ও ছাপচিত্রের মো. আমিরুল ইসলাম নির্বাচন করছেন।

অন্যদিকে হলদু প্যানেলের পক্ষ থেকে প্রাধ্যক্ষ ক্যাটাগরিতে ফার্মেসি বিভাগের অধ্যাপক মো. একরামুল ইসলাম, অধ্যাপক ক্যাটাগরিতে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মো. মামুনুর রশীদ তালুকদার সবুজ, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে সমাজবিজ্ঞানের মো. শরিফুজ্জামান জোয়ার্দ্দার, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে আইন বিভাগের শিক্ষক সাদিকুল ইসলাম সাগর, প্রভাষক ক্যাটাগরিতে ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজির শিক্ষক শামসুন নাহার। ফাইন্যান্স কমিটিতে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের ড. এম আহসান হাবিব। পরিকল্পনা ও উন্নয়ন কমিটিতে সংগীত বিভাগের ড. অসিত রায়।

এছাড়া শিক্ষা পরিষদ ক্যাটাগরিতে হলুদ প্যানেল থেকে সহযোগী অধ্যাপক পদে পদার্থবিজ্ঞান বিভাগের ড. মনিরা জান্নাতুল কোবরা, ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. মো. মিজানুর রহমান ও অ্যাগ্রোনমী অ্যান্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের ড. এ কে এম কনক পারভেজ প্রতিদ্বন্দ্বিতা করবেন। অন্যদিকে সাদা প্যানেল থেকে সহযোগী অধ্যাপক পদে শুধুমাত্র কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. ছাইফুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে শিক্ষা পরিষদের সহযোগী অধ্যাপক ছাড়া হলুদ প্যানেল থেকে তিনজন এবং সিন্ডিকেটের প্রভাষক পদে একজন শিক্ষক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও নির্বাচনে ১২টি অনুষদের ডিন হিসেবে উভয় প্যানেলের বিভিন্ন বিভাগের শিক্ষকরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

একই দিনে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন। আগামী এক বছরের জন্য ১৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে এ বছর। এতে হলুদ প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস এবং ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক মো. জাফর সাদিক। আর সাদা প্যানেল থেকে সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. ছায়েদুর রহমান (পান্নু) এবং সাধারণ সম্পাদক পদে রসায়ন বিভাগের অধ্যাপক মো. কুদরত-ই-জাহান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়াও, হলুদ প্যানেল থেকে সহসভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মোহা. মাইনুল হোক, কোষাধ্যক্ষ ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ বিভাগের অধ্যাপক মো. কামরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক এ এইচ এম কামরুল আহসান এবং সদস্য পদে বিশ্ববিদ্যালয়ের ১০ জন শিক্ষক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন অন্যদিকে সাদা প্যানেল থেকে সহসভাপতি পদে ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক মো. শফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস বিভাগের অধ্যাপক এস এম কামরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক আরবি বিভাগের অধ্যাপক মো. মতিউর রহমান এবং সদস্য পদে ১০ জন শিক্ষক নির্বাচনে অংশ নিচ্ছেন।####

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।