বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

রাবিতে শুরু হচ্ছে বঙ্গবন্ধু ন্যাশনাল সায়েন্স ফিয়েস্টা

জানুয়ারি ১১, ২০২২
প্রিন্ট
নিউজ ভিশন

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শুরু হতে যাচ্ছে দুইদিন ব্যাপী বিজ্ঞান উৎসব। এতে দেশের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে প্রায় এক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করবে। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় এক সংবাদ সম্মেলনে মাধ্যমে এ তথ্য জানান রাবি সায়েন্স ক্লাবের সভাপতি ইসতেহার আলী।

এতে প্রথম দিনে থাকবে সায়েন্স অলিম্পিয়াড, প্রোগ্রামিং কন্টেস্ট, প্রজেক্ট শো কম্পিটিশন, পোস্টার প্রেজেন্টেশন, সায়েন্টিফিক পেইন্টিং। এছাড়া দ্বিতীয় দিনে থাকছে প্রজেক্ট শো কম্পিটিশন, পোস্টার প্রেজেন্টেশন, বঙ্গবন্ধু সায়েন্স এন্ড স্পেস থট স্পিচ, রুবিক্সস কিউব কম্পিটিশন, সায়েন্স টক ও থ্রি এমটি প্রেজেন্টেশন।

অনুষ্ঠানটি ১৫ জানুয়ারি সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ড. এম ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের ইঞ্জিনিয়ারিং গ্যালারিতে উদ্বোধন করা হবে। এসময় অনুষ্ঠানটি উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে থাকবেন আইসিডিডিআরবির এমিরিটাস সায়েন্টিস্ট ড. ফেরদৌসী কাদরী এবং স্পিকার হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড সালেহ হাসান নকিব।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মুনীর চৌধুরী, আমানা গ্রুপের চেয়ারম্যান ড. ফজলুল করিম, বাংলাদেশ রেফারেন্স ইন্সটিটিউট অব কেমিক্যাল এর মহাপরিচালক মালা খান এবং বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক সুলতান উল ইসলাম ও অধ্যাপক চৌধুরী মো জাকারিয়া।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতয় থাকছে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর। কনটেস্ট কোলাবোরেশানে থাকবে সিএসই ডিপার্টমেন্ট। মিডিয়া পার্টনার হিসেবে থাকবে যমুনা নিউজ, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড, জাগো এফএম, জাগো নিউজ ২৪। এছাড়া পাবলিকেশন পার্টনার হিসেবে ইউপিএল, এডুকেশন পার্টনার হিসেবে নিউ মুন গ্লোবাল, লজিস্টিক পার্টনার হিসেবে সাইমুম ও আইটি পার্টনার হিসেবে থাকবে র‍্যাম আইটি।

শাহজালাল ইসলাম তুহিন
রাজশাহী বিশ্ববিদ্যালয়।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।