বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

রাবিতে বিশ্ব ডিম দিবস পালিত

অক্টোবর ৮, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

শাহজালাল ইসলাম তুহিন
রাবি সংবাদদাতাঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব ডিম দিবস পালিত হয়েছে। শুক্রবার (৮ অক্টোবর) সকাল ৯টায় দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্স ভবনে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রতিদিন ডিম খাই, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াই’ প্রতিপাদ্যে আলোচনা সভায় অধ্যাপক ড. হেমায়েতুল ইসলামের সঞ্চালনায় বক্তারা বলেন, আমাদের মধ্যে একটা প্রথা চালু আছে। আমরা মনে করি হার্টের পেসেন, বয়স বেশি বা বিভিন্ন রোগে আক্রান্ত ব্যক্তিদের ডিম খাওয়া যাবে না। এটা ভুল ধারনা। ডিম সব বয়সের বা সকল মানুষের জন্য একটা উপযোগী খাবার। এটা সৃষ্টিকর্তা প্রদত্ত একটা কমপ্লিট ফিড। এর মধ্যে এমন কোনো উপাদান নাই যা মানুষের কাজে লাগে না। এর মধ্যে সব ধরণের উপাদান আছে। আমাদের প্রতিদিনের খাবারে ডিম রাখা প্রয়োজন।

এসময় উপস্থিত ছিলেন ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের অধ্যাপক ড.এস এম কামরুজ্জামান, অধ্যাপক ড. মাহবুবুর রহমান, ড. রায়হান গফুর, ড. রিয়াজল ইসলাম প্রমূখ।

এছাড়া অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয় হরিজন পল্লী, এতিমখানা, পরিচ্ছন্ন কর্মী, রাজশাহী উপশহরের শেখ রাসেল পুনর্বাসন কেন্দ্র ও মেহেরচন্ডি পানি সম্পদ সমিদ্ধ গ্রামগুলোতে প্রায় ৩ হাজার ডিম বিতরণ করা হয়।

এর আগে মীর আইয়ুব আলী বিদ্যানিকেতন শিক্ষার্থী ও ডিনস্ কমপ্লেক্স ভবনের সামনের দোকানদারদের ডিম খাওয়ায়ে অনুষ্ঠান উদ্বোধন করা হয়।###

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।