সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

রাবিতে ছায়া জাতিসংঘের সম্মেলন শুরু

নভেম্বর ২৫, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

শাহজালাল ইসলাম তুহিন
রাবি প্রতিনিধি:

ষষ্ঠবারের মত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চার দিন ব্যাপী ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু হয়েছে। ‘চতুর্থ শিল্প বিপ্লবের জন্য উদ্ভাবনের সংস্কৃতিকে উদ্দীপ্ত করা’ প্রতিপাদ্যকে সামনে রেখে এ সম্মেলনের আয়োজন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড নেশনস এসোসিয়েশন (আরইউমুনা)।

আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয় এম ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনে সম্মেলনের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী ভারতীয় হাইকমিশনার সঞ্জীব কুমার ভাট্টি। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক শাহ আজম শান্তনু ও সংগঠনের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান চৌধুরী ইমাদ।

এসময় সঞ্জীব কুমার ভাট্টি বলেন, বিশ্ববিদ্যালয় থেকেই কূটনীতি চর্চার এটি একটি বড় প্লাটফর্ম। শিক্ষার্থীদের এই চর্চা ভবিষ্যতে বহির্বিশ্বের সাথে সুসংহত সম্পর্ক বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এই সম্মেলনের মধ্য দিয়ে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীরা তাদের উদ্ভাবনী চিন্তাচেতনা তুলে ধরবেন। এতে দেশের প্রায় ৫০টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় ৩০০ জন শিক্ষার্থী বিভিন্ন দেশের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করবেন।

ছয়টি কমিটি নিয়ে এবারের সম্মেলন আয়োজন করা হয়েছে। এগুলো হলো জাতিসংঘ নিরাপত্তা কাউন্সিল, জাতিসংঘ পরিবেশ কর্মসূচি, জাতিসংঘ শিল্প উন্নয়ন সংস্থা, উত্তর আটলান্টিক নিরাপত্তা জোট, স্পেশালাইজড কমিটি ফর বাংলাদেশ এফেয়ার্স, এবং ইন্টারন্যশনাল প্রেস।

এবারের সম্মেলনে মিডিয়া পার্টনার যমুনা টিভি, কালের কন্ঠ ও ডেইলি স্টার। রেডিও পার্টনার হিসেবে রয়েছে রেডিও পদ্মা। এছাড়া আইটি পার্টনার হিসেবে রয়েছে আইটি ক্লান বিডি।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।