ঢাকাশনিবার , ২০ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. রাজনীতি

ইসলাম প্রতিষ্ঠার মাধ্যমেই শ্রমিক-মালিকদের অধিকার নিশ্চিত হবে-আনোয়ারী

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৪ জুলাই ২০২৩, ৮:৫৯ অপরাহ্ণ

Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কক্সবাজার জেলার প্রধান উপদেষ্টা ও টেকনাফ-উখিয়া সংসদীয় আসনের সাংসদ সদস্য পদপ্রার্থী, হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা নুর আহমেদ আনোয়ারী বলেন,ইসলাম কালজয়ী ও শাশ্বত এক পূর্ণাঙ্গ জীবন-ব্যবস্থার নাম।

ইসলাম মানুষের সাথে সুন্দর আচরণ, মানবিক মর্যাদা ও অধিকার সুরক্ষার পুরো নিশ্চয়তা বিধান করেছে। ইসলাম ন্যায়সঙ্গত শ্রম প্রদান করা ও শ্রমিকের অধিকারের নিশ্চয়তা প্রদান করেছে।

ইসলাম শ্রমিকদের অধিকারের প্রতি সম্মান প্রর্দশন করে।
শ্রমিককে কষ্ট দেওয়া জাহেলিয়াত যুগের মানসিকতা মনে করে।

এ ব্যাপারে হযরত আবু হুরায়রা (রা.) বলেন, নবী করিম (সা.) বলেছেন, “তোমাদের কেউ যেন আমার দাস, আমার দাসী, না বলে।

কেননা আমরা সবাই আল্লাহর দাস-দাসী।” ওমর ইবনে হুরাইস (রা.) হতে বর্ণিত নবী করিম (সা.) বলেছেন, “তোমরা তোমাদের কর্মচারীদের থেকে যতটা হালকা কাজ নিবে তোমাদের আমলনামায় ততটা পুরস্কার ও নেকী লেখা হবে।

জননেতা নুর আহমেদ আনোয়ারী আরো বলেন, ইসলাম শুধু শ্রমিক-মালিক সুসম্পর্ক প্রতিষ্ঠার কথাই বলে না বরং সমগ্র মানব জাতির মধ্যে সুসম্পর্ক প্রতিষ্ঠা করতে চায়। মানুষে-মানুষে হিংসা-বিদ্বেষ ও শত্রুতার পরিবর্তে সৌহার্দ-সম্প্রীতি গড়ে তুলতে চায়।

আর ইসলাম প্রতিষ্ঠার মাধ্যমেই শ্রমিক-মালিক, নারী-শিশু-পুরুষ সর্বশ্রেণির মানুষ পাবে তাদের অধিকার, দূর হবে সকল প্রকার অশান্তি ও হানাহানি এবং বিশ্বব্যাপি প্রতিষ্ঠিত হবে শান্তি ও নিরাপত্তা।

যে কোন শ্রমকেই আমাদের গুরুত্ব দেওয়া উচিত এবং শ্রমিকের মর্যাদা ও অধিকার সুরক্ষায় সম্ভাব্য সব প্রচেষ্টাই একটি উন্নত ও সমৃদ্ধ জাতিরাষ্ট্রের এক অনিবার্য অনুষঙ্গ হওয়া আবশ্যক।

এই মিশন নিয়ে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন ১৯৬৮ সালে থেকে আজ অবধি কাজ করে যাচ্ছে।
তাই আসুন আগামী দিনে সারাদেশসহ শ্রমিকরা নিজেদের প্রয়োজনে ইসলামের দেওয়া শ্রমের মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠায় তথা ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠার লক্ষে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন পতাকাতলে সমবেত হয়।

উখিয়া উপজেলার উদ্যেগে আয়োজিত ইউনিট প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন। উখিয়া উপজেলা সভাপতি রিদুয়ানুল হক জিসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমান উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত ইউনিট প্রতিনিধি সভায় প্রধান বক্তার গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও কক্সবাজার জেলা সভাপতি শামসুল আলম বাহাদুর।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ মহসিন, উপজেলার প্রধান উপদেষ্টা মাওলানা আবুল ফজল, উপজেলা উপদেষ্টা মাওলানা নুরুল হক, শ্রমিক কল্যাণ ফেডারেশন কক্সবাজার জেলা সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহজাহান ও জেলা সাংগঠনিক সম্পাদক এম ইউ বাহাদুর।

আরো উপস্থিত ছিলেন, উপজেলা শ্রমিক নেতা হাফিজ উদ্দিন, নাছির উদ্দিম, আরাফাত হোছাইন, মুহাম্মদ ফারুক, আজিজুর রহমান প্রমুখ।

491 Views

আরও পড়ুন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা রাবি, হল ত্যাগের নির্দেশ।

আবাসিক হল বন্ধ ঘোষণার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল।

শিবপুরে কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ কর্মসূচি

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম ও রক্তাক্ত

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরিক্ষা

শিক্ষার্থীদের নিরাপত্তায় ইবির বঙ্গবন্ধু হলের পকেটগেট বন্ধ করলো প্রশাসন

নৈরাজ্য সৃষ্টিকারীদের বাকল না তোলে হলে ফিরবে না ইবি ছাত্রলীগ

বাইশারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ করাত কল সহ ৪ ব্যবসায়ীকে জরিমানা !!

দোয়ারাবাজারে পুলিশের অভিযানে ৮৭ বস্তা ভারতীয় চিনিসহ পিতা-পুত্র গ্রেফতার

যশোরের শ্রেষ্ঠ ওসি হলেন বেনাপোল থানার ওসি সুমন 

রক্তাক্ত ক্যাম্পাস

কোটার খোটা