রাঙ্গুনিয়ায় সড়কে পণ্যের গাড়ি থামিয়ে ছিনতাইয়ের ঘটনায় দুজন গ্রেপ্তার

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২০

জাহেদুর রহমান সোহাগ; স্টাফ রিপোর্টার;

চট্টগ্রাম চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ছিনতাই মামলায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার(২১ আগস্ট) রাতে অভিযান চালিয়ে উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ধামারহাট বাজার থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া নগদ ৩২ হাজার টাকা এবং একটি মুঠোফোন জব্দ করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন দক্ষিণ রাজানগর ইউনিয়নের পশ্চিম নিশ্চিন্তাপুর গ্রামের কামাল উদ্দিনের ছেলে তাওহিদুল ইসলাম (১৯) এবং একই এলাকার মৃত ফজল আহাম্মদের ছেলে আরিফুল ইসলাম (১৯)। প্রাথমিক তদন্তে তারা ছিনতাইয়ের কথা স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ। শনিবার (২২ আগস্ট) সকালে রাঙ্গুনিয়া থানায় এই বিষয়ে সাংবাদিকদের নিশ্চিত করেন রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আনোয়ার হোসেন শামীম।
তিনি বলেন, বৈজ্ঞানিক পদ্ধতি ব্যবহার করে এদের চিহ্নিত করে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে তাওহিদুল ইসলাম ধামারহাট বাজারে “মাহমুদ টেলিকম” নামে একটি মোবাইল মেরামতের দোকান করেন এবং আরিফুল ইসলাম পেশায় একজন রাজমিস্ত্রী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ছিনতাইয়ের ঘটনা স্বীকার করেছে ।
জানতে চাইলে রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, “ আসামী দুজন অন্য কোনো অপরাধের সাথে জড়িত কিনা তদন্ত করে দেখা হচ্ছে। গ্রেপ্তারকৃত দু’জনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
উল্লেখ্য গত ১৫ আগস্ট রাত সাড়ে ৭টার দিকে উত্তর রাঙ্গুনিয়ার হালিমপুর-রাণীরহাট সড়কের ঘাগড়া ব্রীজের ২০০ গজ পূর্বে চিতাখোলা নামক স্থানে ছিনতাইয়ের ঘটনা ঘটে। মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এবং কোকাকোলা কোম্পানির ডেলিভারী ম্যান জুয়েল (৩০) মালামাল সরবরাহ শেষে টাকা উঠিয়ে ফেরত যাচ্ছিলেন। যাওয়ার পথে গাড়ি আটকিয়ে ৫-৬ জন ছিনতাইকারী গাড়ি থামিয়ে ডেলিভারি ম্যানকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে টাকার ব্যগটি ছিনিয়ে নেয়। এই ঘটনায় ১৬ আগস্ট কোকাকোলা কোম্পানির পরিবেশক মো. বখতিয়ার বাদী হয়ে ৪/৫ জন অজ্ঞাতনামা আসামীকে বিবাদী করে মামলা দায়ের করেন।