সোমবার ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

রাঙ্গুনিয়ায় অস্থায়ী শহীদ মিনারে ইউপি চেয়ারম্যানের শ্রদ্ধাঞ্জলী অর্পণ

ফেব্রুয়ারি ২১, ২০২১ 134 Views নিউজ এডিটর

জাহেদুর রহমান সোহাগ ,স্টাফ রিপোর্টার চট্টগ্রাম

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সারাদেশের শহীদ মিনারগুলো সুন্দরভাবে সাজানো হয়। বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্য পরিবেশে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়।

কিন্তু চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার একটি শিক্ষাপ্রতিষ্ঠানে বাঁশের ওপর সাদা ও সবুজ কাপড় মুড়িয়ে একটি শহীদ মিনার তৈরি করা হয়েছে। অস্থায়ীভাবে নির্মিত এই শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানায় আলোকিত সমাজ স্বেচ্ছাসেবী সংঘ ।
অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করার খবর পেয়ে ছুটে আসেন দক্ষিণ রাজানগর ইউপি চেয়ারম্যান আহমদ সৈয়দ তালুকদার। সংগঠনের সদস্যদের সাথে সকালে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করে আগামীতে স্থায়ী শহীদ মিনার নির্মাণের জন্য পদক্ষেপ নেওয়া হবে আশ্বাস দেন তিনি।

উপজেলার দক্ষিণ পূর্ব রাজানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ শহীদ মিনার তৈরি করা হয়েছে। প্রতি বছর অমর একুশে ফেব্রুয়ারি এলেই দূরবর্তী শহীদ মিনার গিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এ বিদ্যালয়ের শিক্ষার্থীসহ এলাকার বাসিন্দারা । এমন দৃশ্য দেখে অনেকেই দুঃখপ্রকাশ করেছেন।

আলোকিত সমাজ স্বেচ্ছাসেবী সংঘের সদস্যের ভাষ্য, আমাদের আশপাশের সব বিদ্যালয়ে অনেক সুন্দর করে শহীদ মিনার ও স্মৃতিসৌধ নির্মাণ করা হয়েছে। সেখানে শিক্ষার্থী, অভিভাবকসহ এলাকাবাসী ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। অনেক আনন্দ হয়। কিন্তু আমাদের এলাকার বিদ্যালয়ে শহীদ মিনার নেই। ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে রাত জেগে বাড়ির আশপাশের বিভিন্ন গাছ থেকে নানা রঙের ফুল সংগ্রহ করি আমরা। কিন্তু ভাষাশহীদদের শ্রদ্ধা জানানোর স্থান নেই আমাদের বিদ্যালয়ে। তাই নিজেরাই বাঁশ আর কাপড় দিয়ে শহীদ মিনার তৈরি করে সেখানে ফুল দিয়ে শ্রদ্ধা জানাই।

স্বেচ্ছাসেবী সংঘের এডমিন রফিক বিন সালাম বলেন; সামাজিক উন্নয়ন ও মানব সেবায় আলোকিত সমাজ সেচ্ছাসেবী সংঘ বরাবরই কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে অপরিবর্তিত থাকবে আমাদের সেবামূলক কার্যক্রম।

প্রধান শিক্ষক পংকজ কুসুম বড়ুয়া বলেন, ১৯৮৫সালে দক্ষিণ পূর্ব রাজানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপিত হয়। বর্তমানে বিদ্যালয়ে শতাধিক ছাত্রছাত্রী রয়েছে। এলাকাবাসীসহ আমাদের সবার দাবি, একটা শহীদ মিনার চাই।

সর্বশেষ
সর্বাধিক পঠিত

ভুরুঙ্গামারীতে ৫ম শ্রেণির ছাত্রীকে ধর্ষন; ভিডিও ধারণ ও হুমকি

মুক্তিযুদ্ধে লন্ডন প্রবাসীদের অবদান ইতিহাস হয়ে আছে–আব্দুল জব্বার জলিল

নাগেশ্বরীতে সমাপনী ও সনদপত্র বিতরণ

তিন দিন ঈদের ছুটি শেষে সোমবার খুলছে অফিস-আদালত

logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব, অনুসন্ধানমূলক, তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট |

রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।

%d bloggers like this: