রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু স্মৃতি সংসদের মতবিনিময় সভা অনুষ্ঠিত।

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০১৯

এ,কে,এম নাজমুল হাসানঃ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে “বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ছাত্র ফেডারেশন বাংলাদেশ” এর কমিটি গঠনের লক্ষ্যে সংগঠনটির জেলা-উপজেলা শাখার নেতৃবৃন্দের সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি রিয়াদ রাশেদীন তালুকদার সৌরভের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা শাখার সাধারন সম্পাদক জাহিদ হাসান জয়, শাহজাদপুর উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ আব্দুল্লাহ আল নোমান এবং সাধারণ সম্পাদক এস এম লাভলু প্রমূখ।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সংগঠনের পদপ্রার্থী আলমগীর কবির, সজীব হাসান বাঁধন, ওয়াকিল আহমেদ, আশেক ইসলাম, হাসান মাহমুদ, গাজী গোলাম মর্তুজা, ইব্রাহিম সরকার, সোহাগ হোসেন (মাগুরা), রায়হান কবির, পল নাফাক, আরেফিন, ফুয়াদ, রিয়ন, রাসেল চাকমাসহ অন্যান্য সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রাশেদীন তালুকদার সৌরভ বলেন বঙ্গবন্ধুর স্মৃতি এবং বঙ্গবন্ধুকে নিয়ে রচিত বিভিন্ন বই সংরক্ষণের মাধ্যমে তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ পৌঁছে দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করাই আমাদের সংগঠনের মূল উদ্দেশ্য।

বঙ্গবন্ধুর জীবনীর ওপর পরীক্ষা নেওয়ার মাধ্যমে বিশ্ববিদ্যালয় শাখার নেতৃত্ব নির্বাচনের কথা থাকলেও শিক্ষার্থীদের অভ্যন্তরীন কোন্দলের জেরে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইন্জিনিয়ার শাহনেওয়াজ খান মিলনের নির্দেশে উক্ত পরীক্ষা স্থগিত করা হয়। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের একাধিক গ্রুপ থাকলেও একটিমাত্র গ্রুপ উক্ত পরীক্ষায় অংশ গ্রহণ করে নিজেদের মতো কমিটি গঠন করার চেষ্টা করছে এমন অভিযোগের ভিত্তিতে পরবর্তী সময়ে সকলের অংশগ্রহণের সুবিধার্থে পরীক্ষার তারিখ পিছানো হয়।

সেইসাথে শাহজাদপুর উপজেলা শাখার সভাপতি এবং সাধারণ সম্পাদক কে বিশ্ববিদ্যালয় শাখার সমন্বয়ের দায়িত্ব প্রদান করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠিত করার দায়িত্ব দেওয়া হয়েছে আলমগীর কবির এবং সজীব হাসান বাঁধন কে।

মতবিনিময় সভায় সংগঠনের অনুমোদনকে কেন্দ্র করে সৃষ্ট বিতর্ক এবং সংগঠনের লক্ষ্য, উদ্দেশ্য ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে শিক্ষার্থীদের নানা প্রশ্নের জবাব দেন সভার সভাপতি রাশেদীন তালুকদার সৌরভ।