সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

রংপুরে শুরু হচ্ছে ৪ দিনব্যাপী নাট্যোৎসব

নভেম্বর ১, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

রংপুর ব্যুরো:

রংপুরে চার দিনব্যাপী নাট্যোৎসব শুরু হতে যাচ্ছে। প্রতিষ্ঠার ২৩ বছর পূর্তি উপলক্ষে রংপুর নাট্যকেন্দ্র এই উৎসবের আয়োজন করেছে। মঙ্গলবার (২ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় রংপুর টাউন হল চত্বরে এ নাট্যোৎসবের উদ্বোধন করবেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

রংপুর নাট্যকেন্দ্রের সাধারণ সম্পাদক রাজ্জাক মুরাদ ঢাকা পোস্টকে বলেন, সমাজ অবক্ষয়ের দ্বারপ্রান্তে। এখন মানবিক মূল্যবোধ জাগ্রত করা বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ থেকেই রংপুর নাট্যকেন্দ্র প্রতিষ্ঠার ২৩ বছর পূর্তি উপলক্ষে আগামী ২ থেকে ৫ নভেম্বর পর্যন্ত এই নাট্যোৎসবের আয়োজন করেছে।

উৎসবের উদ্বোধনী দিনে বর্ণাঢ্য শোভাযাত্রা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এর পরদিন ৩ নভেম্বর টাউন হল মঞ্চে সুমিত মোহন্তের রচনা ও নির্দেশনায় মাইডাসের স্বপ্ন স্বর্ণ নাটক মঞ্চায়ন করবে রংপুর নাট্যকেন্দ্র। তৃতীয় দিনে একই মঞ্চে রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে সুমিত মোহন্তের নাট্যরূপ ও নির্দেশনায় মঞ্চস্থ হবে নাটক শাস্তি।

উৎসবের সমাপনী দিনে (৫ নভেম্বর) রয়েছে সায়িক সিদ্দিকীর রচনা ও নির্দেশনায় নাটক নীল লতিতার গীত। রংপুর নাট্যকেন্দ্রের প্রযোজনা ও পরিবেশনায় প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টায় টাউন হল মঞ্চে এসব নাটক মঞ্চায়ন করা হবে।

করোনা পরিস্থিতির কারণে এ বছর উৎসবে বাইরের কোনো নাট্যদল অংশ নিচ্ছে না। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে উৎসব আয়োজন করতে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান নাট্যকেন্দ্রের সাধারণ সম্পাদক রাজ্জাক মুরাদ।

রাফিউল ইসলাম রাব্বি / এনভি

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।