রংপুরে পাওনা টাকা চাওয়ায় সাংবাদিকের ওপর কাউন্সিলর বাহিনীর হামলা

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২০

রাফিউল ইসলাম রাব্বি, স্টাফ রিপোর্টার:

যবসা প্রতিষ্ঠানের পাওনা টাকা চাওয়ায় রংপুর সিটি করপোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর ও তার সন্ত্রাসী বাহিনীর হামলায় গুরুতর আহত হয়েছেন বাংলা টিভির রংপুর প্রতিনিধি রাফাত হোসেন বাঁধন ও তার বাবা অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা আফজাল হোসেন। তাদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, শনিবার রাতে নগরীর পীরজাবাদ ৩নং চেক পোস্ট এলাকায় স্থাণীয় কাউন্সিলর ফজলে এলাহী ফুলুর কাছে সাংবাদিক বাঁধনের ব্যবসা প্রতিষ্ঠান বাঁধন ট্রেডার্স থেকে বাকিতে ক্রয়কৃত মালামালের পাওনা টাকা চাইতে যান বাঁধনের বাবা সাবেক সেনা কর্মকর্তা আফজাল হোসেন। এতে ক্ষিপ্ত হয়ে কাউন্সিলর, তার ছেলে শাওন ও সজল এবং ৩০/৩৫ জনের সন্ত্রাসী বাহিনী সশস্ত্র অবস্থায় বাঁধনের বাবা ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। বিষয়টি জানতে পেরে সাংবাদিক বাঁধন সেখানে গেলে তাকেও চাপাতি দিয়ে গুরুতর জখম করে সন্ত্রাসীরা। গুরুতর আহত অবস্থায় তাদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে মধ্যরাতে সন্ত্রাসীরা সাংবাদিক বাঁধনের ব্যবসা প্রতিষ্ঠানে আগুন ধরিয়ে দেয় এবং গ্যাস সিলিন্ডার, ভাইবার মেশিনসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুট করে। এ ঘটনায় থানায় মামলা হলেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সাংবাদিক বাঁধন জানান, পাওনা টাকা চাওয়ায় একজন কাউন্সিলর ও তার ছেলে এবং সন্ত্রাসী বাহিনী যেভাবে আমার এবং আমার বাবার ওপর হামলা চালিয়েছে, তাতে মনে হয়েছে আমাদের মেরে ফেলার জন্যই এই হামলা হয়েছে। এছাড়াও আমি আগে তার ব্যাপারে একচি চেক জালিয়াতির সংবাদ করেছিলাম। সে কারণেও তিনি ক্ষুব্ধ ছিলেন। আমি প্রধানমন্ত্রীসহ প্রশাসনের কাছে হামলাকারীদের বিচার চাই। পাশাপাশি আমার ব্যবসা প্রতিষ্ঠানের লুটপাট হওয়া মালামাল ফেরত চাই।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ জানান, জড়িতদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে। কাউকে ছাড় দেয়া হবে না।