বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

রংপুরে নলকূপ দিয়ে উঠছে গরম পানি, গ্রামজুড়ে চাঞ্চল্য

সেপ্টেম্বর ৯, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

রংপুর ব্যুরো:

রংপুর সদর উপজেলার চন্দনপাঠ ইউনিয়নের মমিনপুর গ্রামে একটি গভীর নলকূপ দিয়ে গরম পানি উঠছে। এ ঘটনায় গ্রামজুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

নিরাপদ ও ঠান্ডা খাবার পানির জন্য বসানো হয়েছিল সাব-মার্সিবল পাম্প। অথচ, ওই গভীর নলকূপ চালু করলেই উঠছে গরম পানি। চা বানানোর জন্য পানি যতটুকু গরম হওয়া দরকার, সেরকম গরম পানি উঠছে ওই গভীর নলকূপ দিয়ে। নলকূপটি দেখতে গ্রামের বিভিন্ন প্রান্ত থেকে ভিড় জমাচ্ছেন এর মালিক শফিউল আলম বাবুর বাড়িতে।

এলাকাসী জানিয়েছেন, আশপাশের অগভীর টিউবওয়েলগুলোতে কিছুক্ষণ চাপ দিয়ে পানি বের করতে থাকলে হালকা গরম পানি পাওয়া যায়। তবে, বাবুর সাব- মার্সিবল পাম্পের পানি ব‌্যতিক্রম। কী কারণে ওই নলকূপ থেকে গরম পানি বের হচ্ছে, তা এখনো জানা যায়নি।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সরেজমিনে ওই গ্রামে গিয়ে জানা যায়, গত বছরের ডিসেম্বর মাসে শফিউল আলম বাবুর বাড়িতে নিরাপদ ও সুপেয় পানির জন্য ৫৪৫ ফিট গভীর একটি সাব-মার্সিবল গভীর নলকূপ স্থাপন করে সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিস। কয়েকদিন ঠান্ডা পানি ওঠার পর ওই টিউবওয়েল থেকে গরম পানি বের হওয়া শুরু হয়। গরম পানির পরিবর্তে ঠান্ডা পানি পেতে আবারও দুটি টিউবওয়েল বসানো হয়েছে পরে। সেগুলো থেকেও গরম পানিই পাওয়া গেছে।

নলকূপের মালিক শফিউল আলম বাবু বলেন, ‘ঠান্ডা পানি পাওয়ার আশায় উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসে ধর্না দিয়ে ৫৪৫ ফিট গভীর সাব-মার্সিবল পাম্প বসিয়েছি। তবু ঠান্ডা পানি পাওয়া যাচ্ছে না। বরং আগের কম গভীরতার নলকূপের চেয়ে এ গভীর টিউবওয়েল থেকে আরও বেশি গরম পানি বের হচ্ছে। এ পানি খেলে অন্য এলাকার পানির মতো স্বাদ লাগে না এবং গন্ধটাও একটু অন্য রকম।’

বাবুর স্ত্রী আদুরী বেগম বলেন, ‘ গত বছর আমরা ছাদ পাকা একটি বাড়ি নির্মাণ করি। সেখানে ট্যাঙ্কিতে পানি ওঠানোর জন্য প্রথমে ১৯৫ ফিট গভীর নলকূপ স্থাপন করি। সেটিতে ঠান্ডা পানি না পাওয়ায় পরবর্তীতে ৪৫০ ফিটের গভীর টিউবওয়েল স্থাপন করি। কিন্তু সেখানেও ঠান্ডা পানি পাচ্ছি না। পরীক্ষা করার জন্য সরকারি অফিস থেকে কয়েকজন অফিসার এসে আজ পানি নিয়ে গেছেন। অনেক লোক এসে বলছেন, এখানে গ্যাস আছে, তাই আমরা ভয়ে সেই পানি দিয়ে কিছুই করছি না। মানুষ এসে মোটরের সুইচ অন করে পানি বের করে ছুঁয়ে দেখে যায়।’

নিউজ ভিশন ডেস্ক / রাফিউল ইসলাম রাব্বি

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।