বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

রংপুরে নতুন পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীর যোগদান

নভেম্বর ৫, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

রংপুর ব্যুরো:

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. ফেরদৌস আলী চৌধুরী রংপুর জেলার পুলিশ সুপারের দায়িত্ব গ্রহণ করেছেন। বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিকেলে তিনি রংপুরে যোগদান করেন।

রংপুরে যোগদানের পর নবাগত পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় ডিআইজি দেবদাস ভট্টাচার্য নতুন পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছা জানান।

এর আগে বেলা আড়াইটার দিকে ঢাকা থেকে বিমানযোগে তিনি সৈয়দপুর বিমানবন্দরে পৌঁছালে তাকে জেলা পুলিশের কর্মকর্তারা অভ্যর্থনা জানান। পরে সেখান থেকে জেলা পুলিশ সুপার কার্যালয়ে জেলার আট থানার অফিসার ইনচার্জসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ফুল ও সম্মান প্রদর্শনের মাধ্যমে নতুন পুলিশ সুপারকে বরণ করেন।

উল্লেখ্য, গত ১৮ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে বিপ্লব কুমার সরকারসহ পুলিশ সুপার পদমর্যাদার সাতজনকে বদলি করার তথ্য জানানো হয়। রংপুরে নতুন পুলিশ সুপার হিসেবে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) ফেরদৌস আলী চৌধুরীকে বদলি করা হয়। বর্তমানে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনারের দায়িত্বে রয়েছেন রংপুরের সদ্য বিদায়ী পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

জেলা পুলিশ রংপুর নামে ফেসবুক পেজে বৃহস্পতিবার (০৪ নভেম্বর) রাত সোয়া ১২টার দিকে বেশ কিছু ছবিসহ একটি স্ট্যাটাস দেওয়া হয়। সেখানে ‘রংপুরের সকল স্তরের মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে বিদায় নিলেন এসপি বিপ্লব কুমার সরকার’ শিরোনামে দেওয়া স্ট্যাটাসটিতে লেখা হয়- ‘বিদায় একটি চিরন্তন প্রক্রিয়া। পুলিশের চাকরিতে বদলিও একটি নিয়মিত ঘটনা। কিন্তু কিছু বিদায় থাকে যা সকলের মনে নাড়া দিয়ে যায়। গত দুই বছরেরও বেশি সময় ধরে যে মানুষটি রংপুরের গণমানুষের জন্য দিনরাত কাজ করে গেছেন, তার বিদায়ে সবাই কাঁদবে এটাই স্বাভাবিক।’

‘রংপুর জেলার আইনশৃঙ্খলা রক্ষায় এসপি বিপ্লব কুমার সরকার সর্বপ্রথম থানায় থানায় অপরাধ সভা করে প্রতিটি থানায় অপরাধের মাত্রা শূন্যের কোঠায় নিয়ে এসেছেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির ঈর্ষণীয় পরিবর্তন সাধন করেছেন। কার্যকর বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগণের দৌড়গোড়ায় পুলিশের সেবাকে নিশ্চিত করেছেন। সব থানাকে দালালমুক্ত করেছেন।’

‘রংপুর জেলা পুলিশ লাইন্স, পুলিশ সুপারের কার্যালয়, পুলিশ হাসপাতাল, পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজসহ সকল স্থাপনায় এনেছেন নানন্দিকতার ছোঁয়া, যা পুরো রংপুরে দৃষ্টিনন্দন স্থাপনা হিসেবে সকলের প্রশংসা অর্জন করেছে। মানবিক পুলিশ সুপার হিসেবে তিনি সব সময় গরিব, দুঃখী, নির্যাতিত মানুষের পাশে দাঁড়িয়েছেন উদার হস্তে। সব শ্রেণি পেশার মানুষের জন্য তার দরজা সর্বদা খোলা রেখেছেন। তাই তিনি নায়ক থেকে হয়েছেন মহানায়ক, মানব থেকে হয়েছেন মহামানব ও একজন কর্মবীর।

‘নতুন যাত্রা শুভ হোক। রংপুরের সাধারণ মানুষ ও রংপুর জেলা পুলিশের সদস্যরা বাংলাদেশ পুলিশের আইকন, মানবিক পুলিশ সুপার জনাব বিপ্লব কুমার সরকারের অবদান ও ভালোবাসার কথা কোনো দিন ভুলবে না।’

রাফিউল ইসলাম রাব্বি / এনভি

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।