শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

রংপুরে আট পত্রিকার প্রকাশনা নিষিদ্ধ করলো জেলা প্রশাসন

সেপ্টেম্বর ১৪, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

রংপুর ব্যুরো:

রংপুর থেকে প্রকাশিত ৪টি দৈনিক ও ৪টি সাপ্তাহিক পত্রিকার মুদ্রন, বিতরণ ও প্রকাশনা নিষিদ্ধ করেছে রংপুর জেলা প্রশাসন। দীর্ঘদিন ধরে পত্রিকাগুলো প্রকাশিত না হওয়ায় সরকারী বিধি অনুযায়ী এসব পত্রিকার প্রকাশনা নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে রংপুর জেলা প্রশাসনের কর্মকর্তারা।

যেসব পত্রিকাগুলো প্রকাশনা নিষিদ্ধ করা হয়েছে সেগুলো হচ্ছে, দৈনিক গণআলো (প্রকাশক-সেরাফুল হোসেন), দৈনিক নতুন স্বপ্ন (প্রকাশক-আব্দুল আজিজ চৌধুরী সাঈদ), দৈনিক বাহের সংবাদ (প্রকাশক-সৈয়দা নাসরিন সুলতানা), দৈনিক রংপুর চিত্র (প্রকাশক-এএসএম রুবাইয়াত ফারমান), সাপ্তাহিক উত্তরের হালচাল (প্রকাশক-শাহ্ আলম কবির), সাপ্তাহিক তুফান (প্রকাশক-আব্দুল হালিম আনছারী), সাপ্তাহিক কাউনিয়া (প্রকাশক- শাহ্ মোব্বাসারুল ইসলাম) ও সাপ্তাহিক সমর্থন (প্রকাশক- দেবাশীষ দাস)।

রংপুর জেলা প্রশাসনের জুডিসিয়াল মুন্সিখানা সূত্রে জানিয়েছে, ছাপাখানা ও প্রকাশনা (ঘোষণা ও নিবন্ধিকরণ) আইন-১৯৭৩’ অনুসারে নিষিদ্ধ পত্রিকাগুলো তিন মাস বা তার অধিক সময় যাবত প্রকাশিত হয়নি। এসব পত্রিকার সম্পাদক ও প্রকাশক পত্রিকার প্রকাশনা অব্যাহত না রাখার কারণ জানাতে ব্যর্থ হয়েছেন। একারণে আইনের ৯ ধারার (৩-ক) উপধারার বিধান মোতাবেক আটটি পত্রিকার ঘোষণাপত্র বাতিল করে পরবর্তী মুদ্রন, বিতরণ ও প্রকাশনা নিষিদ্ধ করা হয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক আসিব আহসান জানান, পত্রিকাগুলোর নিয়মিত প্রকাশিত হত না। এর কারণ দর্শাতে নোটিশ করা হয়। দৈনিক গণআলো ও দৈনিক নতুন স্বপ্নসহ চারটি সাপ্তাহিক পত্রিকার প্রকাশকের জবাব সন্তোষজনক হয়নি। এছাড়া দৈনিক বাহের সংবাদ ও দৈনিক রংপুর চিত্রের প্রকাশকদের কাছ থেকে কোনো জবাব মেলেনি। একারণে আইন অনুযায়ী আটটি পত্রিকার প্রকাশনা নিষিদ্ধ করা হয়।

রাফিউল ইসলাম রাব্বি / এনভি

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com