যানজট নিরসনে ছাত্রলীগ নেতা জুবায়ের আহমেদ

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ২:০৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৯

মুহাম্মদ ইলিয়াস হোসেন:

এবার যানজট নিরসনে (২৪ সেপ্টেম্বর) স্বশরীরে ট্রাফিক পুলিশের ভূমিকায় ঢাকা মহানগর দক্ষিণের ছাত্রলীগ সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদকে দেখা গেল। সাধারণ মানুষের ভোগান্তির কথা চিন্তা করে এর আগেও বেশ কয়েকবার স্বয়ং ছাত্রলীগ কর্মীদের নিয়ে যানজট নিরসনে কাজ করেছেন বলে জানা যায়।

জানা গেছে, সেগুনবাগিচা শিল্পকলা একাডেমি সংলগ্ন রাস্তার মোড়ে প্রতিদিনই অফিস টাইমের শুরু এবং শেষের দিকে তীব্র যানজট সৃষ্টি হয়। প্রধান সড়ক থেকে ভিতরে থাকার কারণে এখানে ট্রাফিক সিস্টেমেরও তেমন একটা নজরদারি নেই। ওদিকে পাশেই বারডেম-(২) জেনারেল হাসপাতাল ফলে অসুস্থ রোগীদের প্রায়ই ভোগান্তির শিকার হতে হয়। রাস্তার মাঝে নেই কোন ডিভাইডার। এজন্য সাধারণ জনগণ এবং রোগীদের কথা বিবেচনা করে প্রায়ই ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ তার অনুসারীদের নিয়ে যানজট সমস্যার জন্য কাজ করে থাকেন।

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আলিম আল তারিফ বলেন,‘আজকের বৃষ্টির কারণে যানযট তীব্র আকার ধারণ করলে সাধারণ মানুষ খুবই বিপাকে পড়ে। এছাড়া শিল্পকলা একাডেমীতে চলমান জাতীয় শিশু নাট্য ও সাংস্কৃতিক উৎসবে সারাদেশ থেকে আগত প্রতিযোগীদের বাড়তি ভীড় যানযটকে আরো প্রকট করে তোলে। পরে জুবায়ের ভাই নিজেই ট্রাফিক পুলিশের ভূমিকা পালন করে আমাদের নিয়ে যানজট সমস্যা নিয়ন্ত্রণে আনেন।’

আলিম আরও বলেন,‘আমরা ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ পরিবার এই মোড়ে দ্রুত ট্রাফিক নজরদারি বাড়ানোর দাবি করছি।’