বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

যাচাই-বাছাই শেষ, দোয়ারাবাজারে ৪ জনের মনোনয়নপত্র বাতিল

অক্টোবর ২১, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

এম এ মোতালিব ভুঁইয়া :
সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। উপজেলার লক্ষীপুর ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য ২জন,দোয়ারাবাজার সদর ইউনিয়নে সাধারণ সদস্য ১জন ও মান্নারগাও ইউনিয়নে সাধারণ সদস্য ১ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। উপজেলা নির্বাচন অফিস, মাধ্যমিক শিক্ষা অফিস, প্রাণি সম্পদ অফিস, অডিটোরিয়ামে ৪ জন রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টার নাগাদ নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন, মনোনয়নপত্র গ্রহণ বা বাতিলের বিরুদ্ধে আজ বৃহস্পতিবার থেকে রবিবার (২৪ অক্টোবর) পর্যন্ত আপিল করা যাবে। সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তার মাধ্যমে আপিল আবেদন নিষ্পত্তি করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ আগামী ২৬ অক্টোবর। আর ভোট গ্রহণ ১১ নভেম্বর।

বৃহস্পতিবার বাছাইয়ে মনোনয়নপত্র বাতিলের পর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ৪৯জন, সাধারণ সদস্য ৩৬০জন, সংরক্ষিত নারী সদস্য ১০৬জন বৈধ প্রার্থী রইলেন।

এর আগে গত রোববার (১৭ অক্টোবর) চেয়ারম্যান পদে ৪৯ জন, সাধারণ সদস্য পদে ৩৬২জন, সংরক্ষিত নারী সদস্য পদে মোট ১০৮জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

দোয়ারাবাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুদ্দীন জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে তারা বদ্ধপরিকর। এরইমধ্যে নির্বাচনী প্রক্রিয়া শুরু হয়ে গেছে। ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে ২১ অক্টোবর। বাছাইয়ের পর সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত। আপিল নিষ্পত্তি ২৫ অক্টোবর। তবে প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২৬ অক্টোবর। ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর২০২১খ্রিষ্টাব্দ

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।