যশোরে ভবদহে জলাবদ্ধতার স্থায়ী সমাধান করা হবে: প্রতিমন্ত্রী স্বপন

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২০

নিলয় ধর, স্টাফ রিপোর্টার(যশোর) :

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, ভবদহ জলাবদ্ধতার স্থায়ী সমাধান করা হবে। তার জন্য বিভিন্ন প্রকল্প গ্রহন করা হয়েছে। সেগুলো বাস্তবায়ন হলে ভবদহের জলাবদ্ধতার আর সমস্যা থাকবেই না। বর্তমানে ভবদহ বিস্তার এলাকায় নদীতে পলি জমে বিলের পানি নিষ্কাশিত হচ্ছে না।

যার কারনে স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। ফলে এলাকার জনসাধারণ চরম দূর্ভোগের মধ্যে দিন জীবনযাপন করছে। চাষীদের ফসল ও মৎস ঘেরে মাছ ভেসে যাওয়াসহ বসবাস করা কঠিন হয়ে পড়েছে। এগুলো মাথায় নিয়ে সরকার ভবদহের স্থানীয় সমাধানের জন্য যা করণিয় তা দ্রুত করবেন বলে জানান।

প্রতিমন্ত্রী শুক্রবার রাতে মণিরামপুর হরিদাসকাটি ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে মুক্তেশ্বরী ডিগ্রী কলেজের হলরুমে মণিরামপুর ও অভয়নগর উপজেলার সূধীজনের সাথে ভবদহের সমস্যা বিষয় প্রল্পে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথা বলেন।

অভয়নগর উপজেলার সুন্দলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অধীর কুমার পাঁড়ের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভবদহ পানি নিষ্কাশন কমিটির সভাপতি ও অভয়নগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক পৌর মেয়র এনামুল হক ফরাজী বাবুল।

এই সময় হরিদাসকাটি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলমগীর কবির লিটনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মুক্তেশ্বরী ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রবীর কুমার মল্লিক,কুলটিয়া ইউপি চেয়ারম্যান শেখর চন্দ্র রায়,অভয়নগর উপজেলার সুন্দলী ইউপি চেয়ারম্যান বিকাশ চন্দ্র বিশ্বাস,প্রেমবাগ ইউপি চেয়ারম্যান প্রভাষক মফিজুর রহমানসহ ভবদহ পানি নিষ্কাশন কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ সূধীজন।