যশোরে এলাকাবাসির চাঁদার টাকায় সংস্কার হচ্ছে স্কুলের সড়ক

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ২:৫৪ পূর্বাহ্ণ, আগস্ট ২৬, ২০২০

নিলয় ধর,স্টাফ রিপোর্টার(যশোর):

যশোরের অভয়নগর উপজেলার প্রেমবাগ ইউনিয়নের ৭ ও ৮নং ওয়ার্ডের বাসিন্দাদের চাঁদার টাকায় বাহিরঘাট স্কুল নামক সড়কের দুই কি:মি সংস্কার কাজ শুরু করা হয়েছে। গত শনিবার সকাল থেকে এই সংস্কার কাজ শুরু করা হয়েছে। দীর্ঘ ২০ বছর যাবৎ সরকারী কোন সহযোগীতায় সংস্কার না করায় এলাকাবাসি চাঁদা তুলে কাজ শুরু করতে বাধ্য হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখি, দীর্ঘদিনের পুরাতন ফ্লাট সোলিং রাস্তাটিতে ২ জন দিনমজুর বালু দিয়ে খানা-খন্দ ভরাট করছে। ট্রাকে করে বালু এনে রাস্তার পাশে ফেলা হচ্ছে যা দিয়ে সংস্কার করা হচ্ছে রাস্তাটি।এই সময়ে এলাকাবাসীর পক্ষে রাজু আহম্মেদ বলেছেন, আমাদের এই রাস্তাটি দিয়ে ১০ গ্রামের স্কুল-কলেজের শিক্ষার্থীসহ ২০ হাজার মানুষের চলাফেরা। বার বার ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দিন, ইউপি সদস্য শাহাদাত হোসেন ও ওহাব লস্করকে জানানো হলেও তারা প্রতিশ্রুতি দিয়েছে, কিন্তু কোন কাজ করেনি। কোন উপায় না পেয়ে, আমরা চাঁদা তুলে সংস্কার কাজ শুরু করেছি। ইতোমধ্যে ২ ট্রাক বালু কেনা হয়েছে, আরও ৩ ট্রাক বালু কিনতে হবে।

এই ব্যাপারে ৭নং ওয়ার্ডের সদস্য ওহাব লস্কর জানিয়েছেন, স্থানীয় ইউপি সদস্য হিসেবে আমি রাস্তাটির ব্যাপারে আন্তরিক। বার বার আবেদন করেও কোন ফল পায়নি। ৮নং ওয়ার্ডের সদস্য শাহাদাত হোসেন জানিয়েছেন, ইউনিয়নের চেয়ারম্যান বরাবর কয়েকবার বাহিরঘাট স্কুল নামের রাস্তাটি সংস্কারের জন্য আবেদন করা হয়েছে। কিন্তু কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করেনি। আমি নিরুপায়।

ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দিন বলেছেন, রাস্তাটি প্রকল্পের। সংস্কারের জন্য ইতোমধ্যে টিআর থেকে ৫০ হাজার টাকা দেওয়ার প্রক্রিয়া চলছে। টাকা পেতে প্রায় ২ মাস সময় লাগতে পারে। বাকি সরকারের দপ্তরের বিষয়। উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম সরদার জানিয়েছেন, বুড়োর দোকান থেকে বাহিরঘাট স্কুল পর্যন্ত এই সড়কের ব্যাপারে প্রেমবাগ ইউনিয়ন পরিষদ থেকে কোন আবেদন করা হয়নি। করা হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।