যশোরে একজন স্বাস্থ‍্যকর্মীসহ নতুন আরো ৪ জনের করোনা শনাক্ত

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২০

জেমস আব্দুর রহিম রানা, যশোর :

Advertisement

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে আরো ১১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চার জেলার ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। সোমবার (২৭ এপ্রিল) যবিপ্রবির পক্ষ থেকে এই তথ্য প্রকাশ করা হয়।
যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে রোবববার (২৬ এপ্রিল) ৯ম দিনে ৪ জেলার ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন করোনায় শনাক্ত হয়েছে। এর মধ্যে যশোরের ৮ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের এবং ঝিনাইদহের ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়াও নড়াইলের ২০ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন করোনায় শনাক্ত হয়েছে। তবে মাগুরার ১১ জনের নমুনা পরীক্ষা করে নতুন কোনো রোগী পাওয়া যায়নি।

যশোরে ৪ জনের মধ্যে ২জন চৌগাছা উপজেলা শহরের ৮নম্বর ওয়ার্ডের বাসিন্দা স্বামী- স্ত্রী। তাদের নাতি অস্টম শ্রেণির ছাত্র ইতোপূর্বে করোনা শনাক্ত হয়। লকডাউন ও হোম কোয়ারেন্টাইন না মেনে নানা নানী ওই কিশোরের সংশ্পর্ষে আসেন।

যশোর সদর উপজেলার লেবুতলার পরানপুর গ্রামে আক্রান্ত যুবকের মা সোমবারের রিপোটে করোনা পজিটিভ এসেছে। এছাড়া কেশবপুর উপজেলায় সাগরদাঁড়ি ইউনিয়নের বাঁশবাড়িয়া গ্রামের স্বাস্থ্যকর্মী করোনায় শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত যশোরে ৩৪জন করোনায় শনাক্ত হয়েছেন। সবমিলিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে মোট ৭৫ জন করোনা রোগী শনাক্ত হলো।