যবিপ্রবি ল্যাবে যশোরে ৭৪ মাগুরায় ২৩ করোনা রোগী শনাক্ত

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১:৩৭ পূর্বাহ্ণ, জুলাই ১৬, ২০২০

নিলয় ধর,স্টাফ রিপোর্টার(যশোর):-

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) জেনোম সেন্টারে আজ ৯৭টি নমুনাকে পজেটিভ বলে শনাক্ত হয়েছে। আর নেগেটিভ এসেছে ১৭৫টি। মঙ্গলবার যশোর ও মাগুরা জেলার মোট ২৭২টি নমুনা পরীক্ষা করা হয়েছিলো, বুধবার সকালে এই তথ্য প্রকাশ করা হয়।

যবিপ্রবি এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানিয়েছেন, এই দিনে তাদের ল্যাবে যশোরের ২১৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭৪টি নমুনা পজেটিভ রেজাল্ট দেয়। আর মাগুরার ৫৮টি নমুনা পরীক্ষা করে পজেটিভ রেজাল্ট পাওয়া যায় ২৩টির।

যবিপ্রবির পরীক্ষায় এর আগে কখনো ১ দিনে যশোর জেলায় এতো নমুনা পজেটিভ পাওয়া যায়নি। এর আগে একদিন যশোরে করোনা পজেটিভ শনাক্তের সংখ্যা একশ’ ছাড়িয়েছিল। সেটি ছিল যশোর ও খুলনা ল্যাবের মিলিত ফলাফল।

পরীক্ষা সংক্রান্ত সব তথ্য সংশ্লিষ্ট ২ জেলার সিভিল সার্জন অফিসে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়।

যশোরে বুধবার শনাক্ত হওয়া নমুনার কতগুলো নতুন, আর কতগুলো ফলোআপ তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি সিভিল সার্জনের কার্যালয়। যাচাই-বাছাই শেষে নতুন রোগীদের বাড়ি লকডাউনসহ অন্যান্য কার্যক্রম গ্রহণের জন্য তালিকা স্থানীয় প্রশাসনের কাছে পাঠানো হয়ে থাকে।

মঙ্গলবার বিকেল ৫ টা পর্যন্ত স্বাস্থ্য বিভাগের হিসেব অনুযায়ী যশোর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হওয়া ব্যক্তির সংখ্যা ছিল ১ হাজার ৮৫ জন। এদের মধ্যে মারা গেছেন ১৫ জন। সুস্থ হয়ে উঠেছেন ৫৬৬ জন।